খালেদা জিয়া! ওসব ক্ষমা করার অধিকার আমরা আপনাকে কখোনই দেবোনা

লিখেছেন লিখেছেন পটাশিয়াম নাইট্রেট ২৩ অক্টোবর, ২০১৩, ১০:২৩:০৯ সকাল

যেভাবে চাচ্ছিলাম ঘটনা মনে হয় সেদিকে যাচ্ছেনা। শুয়োর পালের শেষ আস্ফালনটা দেখতে চেয়েছিলাম যাতে জনতা মুগুর দিয়ে ঠান্ডা করে দিতে পারে। মুগুর মনে হয় আর লাগছেনা। এমনি এমনি লাইনে চলে আসতেছে।

ক্ষমতা ছাড়তে আওয়ামিলীগের এখন একমাত্র ভয় জনরোষ। আন্তর্জাতিক পরিমন্ডলে অলরেডি ধর্ণা দেয়া শুরু করছে। ওরা শুধু এতটুকু নিশ্চয়তা চায় যে ক্ষমতা হারালে খালেদা জিয়া প্রতিশোধ নেবেন না বা বিচারের কাঠগড়ায় দাঁড় করাবেননা। তাই খালেদা জিয়া ও ইন্গীত দিয়েছেন তিনি ক্ষমা করে দেবেন। তবে আন্তর্জাতিক কতৃপক্ষকে চাপে ওরা কি বেঁচে যাবে?

নাহ্‌!

খালেদা জিয়া! আপনি আপনার কথা বলেছেন; আপনার এবং আপনার পরিবারের উপর যে নির্যাতন হয়েছে তা আপনি ক্ষমা করার অধিকার রাখেন বৈ কি।

তবে ওরা যে ৫৭ জন আর্মি অফিসার খুন করে বাংলাদেশের গর্ব সেনাবাহিনী কে পঙ্গু করে দিল, সীমান্তের অতন্দ্র প্রহরী বি ডি আর কে ধ্বংস করেই ক্ষান্ত হয়নি পোষাক এবং নামটা পর্যন্ত কেড়ে নিল সেটা আপনি ক্ষমা করার কে?

রাস্তায়-রাস্তায় কুকুরের মত গুলি করে, পিটিরে হাজার-হাজার খুনের দায় নিয়ে ওরা বেঁচে যাবে? ইলিয়াস আলীকে, শ্রমিক নেতা আমিনূলকে মেরে কোথায় পুঁতে ফেলা হয়েছে তা নিয়ে কাউকে প্রশ্ন করা হবেনা? চৌধূরী আলমের লাশ কয় টুকরা করে বুড়িগঙ্গায় ভাসানো হয়েছে তা কি কোনদিন জানা যাবেনা? মেঘের বাবা-মা, সাগর-রুণির খুনিরা আপনাদের সময় ও আস্ফালন করে বেড়াবে? শেয়ার বাজার, পদ্মা সেতুর খাদকরা তৃপ্তির ঢেকুর তুলেই যাবে? র‍্যাবের গুলিতে পা হারা লিমনের কান্না কখনোই কি থামবেনা? আল্লাহ্‌ এবং রাসূল (সাHappy কে গালি দেয়া জারজ গুলু কি রেহাই পেয়ে যাবে আপনাদের আমলে ও ? শাপলা চত্বরে গণহত্যা, বগুড়ায় গণহত্যার রক্তের দাম কি এতই সস্তা?

খালেদা জিয়া! আপনাকে জনগণ আবারো প্রধানমন্ত্রী নির্বাচিত করবে । তবে ওসব ক্ষমা করার অধিকার আমরা আপনাকে কখোনই দেবোনা।

বিষয়: বিবিধ

১২৭৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File