আমাদের এ মিছিল যে শেষ হবার নয় বন্ধু!

লিখেছেন লিখেছেন পটাশিয়াম নাইট্রেট ০৯ ফেব্রুয়ারি, ২০১৩, ১০:৩৫:০৫ সকাল

আগে বন্ধুদের দাবী ছিল ট্রাইবুনালের বিচার মানতে হবে কেননা,এ ট্রাইবুনাল আন্তার্জাতিক ট্রাইবুনাল। কিন্তু রায় পছন্দ না হওয়ায় বললেন ট্রাইবুনালের রায় ঊনারা মানেননা! এবার ঊনারাই রায় দিলেন ফাঁসি চাই! ফাঁসি!! আদালতকে চাপ প্রয়োগ করছেন যেন ফাঁসি দেয়া হয় জামায়াত নেতাদের! আর আমাদের বললেন হয়তো ঊনাদের সাথে গলা মিলাতে হবে না হলে আমরা রাজাকার। উল্লেখ্য আমি দ্বিতীয় অপবাদটি মাথা পেতে নিলাম।

আমার যে কিছু করার ছিলনা বন্ধু! তোমরাই তো আমাদের তোমাদের প্রতিপক্ষ হিসেবে দাঁড় করিয়ে দিয়েছো? ওদিক না হয় এদিক! কিন্তু তোমরা এমন প্রবল প্রতিপক্ষ কেন বেছে নিলে ? তোমদের তো জানার কথা, আমাদের রক্ত তোমরা আকন্ঠ পান করে ক্লান্ত হয়ে গেলে ও আমাদের প্রজম্মের শিরায় শিরায় বইবে ঝড়ের মার্তন্ড!

আমরা তো এখানে হুট করে আসিনি! বদর, উহুদ হয়ে আমরা এসেছি এই শ্যামল জনপদে। আমাদের এ মিছিলের দৈর্ঘ্য তোমরা কখনো মাপতে পারবেনা। এর অগ্রভাগ তো তোমরা দেখইনি! যা আজ সিদরাতুল মুনতাহা পার হয়ে ফেরদাউসের ঐ লাল দালানটার চৌকাঠ পর্যন্ত পৌঁছে গেছে। আর পশ্চাতে আমরা অপেক্ষায় আছি উড়ে যাব ঐ দূর আসমানে সবুজ পাখির আত্মায় ভর করে! আমাদের জমাট বাঁধা খুন গর্ভে ধরে এ মাটিতে জম্ম নেবে ওমর, হামযা, আলী আর বীর সালাদীন!

বিষয়: বিবিধ

১১৯৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File