সাভার থেকে বঙ্গভবন। দুইডা কথা!

লিখেছেন লিখেছেন পটাশিয়াম নাইট্রেট ২৫ এপ্রিল, ২০১৩, ০৫:৪২:০৭ সকাল

দিনের কথা ১: জামাত-বিএনপির হরতাল সমর্থকরা ফাটা বিল্ডিং এর দেয়াল এবং খাম্বা ধরে নড়াচড়া করাতে সাভারের রানা প্লাজা ধ্বসে যেতে পারে বলে স্বরাষ্ট্র মন্ত্রী মনে করেন। আমার কাছে মনে হয়েছে এটা শুধু মখার একার নয় গোটা আওয়ামিলীগের দেউলিয়াত্বের চূড়ান্ত প্রকাশ। হাসিনা ও দায় নিতে চাইছেনা। সে না কি আগেই সবাইকে সরিয়ে নিয়েছে! আজব! এত লোক কি তবে সেখানে চুরি করতে গিয়েছিল? এলাকার এম পি সরিয়ে নিয়েছে রানা প্লাজার মালিক যুবলীগ নেতা রানাকে। বিশ্বাস করুন ঐ রানার সাক্ষাতকার আর বিবিসিকে দেয়া মখার দূর্দান্ত ডায়লাগ শুনে আমি অসুস্হ হয়ে পড়েছি। প্রথমবারের মত অফিস থেকে ৩ ঘন্টা আগে ছুটি নিয়ে বের হয়ে গেছি। মৃতের অনেকে আমার খুব পরিচিত, বাড়ীর আশে-পাশের। সবাই দোয়া করবেন।মনটা খুব খারাফ!

দিনের কথা ২: আজ বিসমিল্লাহ না বলেই শপথ বাক্য পাঠ করেন আমাদের নতুন রাষ্ট্রপতি আব্দুল হামিদ। হুম, ভালইতো! আমরা দিনে দিনে আরো আধুনিক আর ধর্মনিরপেক্ষ হয়ে উঠছি! যুক্তিটা সোজা, প্রেসিডেন্ট তো শুধু মুসলমানের একার না!

এই মধ্যযুগীয় আম্রিকাডা কবে যে আধূনিক হবে! আম্রিকার প্রেসিডেন্টকে বাইবেলে হাত রাখে শপথ নিতে হয়। ইসলাম তো মধ্যযুগীয়! খ্রীষ্টান ধর্ম তো আদি যুগীয়। ইস্‌, কেন যে আদিযূগের এই দ্যাশে আইলাম!

বিষয়: বিবিধ

১২৯৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File