দেশ ও সরকার কে যে রকম দেখতে চাই

লিখেছেন লিখেছেন শ্লোগান ১০ এপ্রিল, ২০১৩, ০৮:০৭:১৬ সকাল

বর্তমানে দেশে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আছে, কিছুদিন আগে বিএনপি ছিল। বর্তমান আওয়ামী লীগ সরকার ব্যাপক জনপ্রিয়তা ও নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় এসেছিল, তবে আমি মনে করি আওয়ামী লীগ সরকারের সেই জনপ্রিয়তা এখন আর নেই। মনে পড়ে বিএনপি গতবার যখন ক্ষমতায় ছিল প্রথমদিকে তাদের জনপ্রিয়তা প্রায় আওয়ামী লীগের মতই ছিল। অনেকে বলেন, গতবার আওয়ামী লীগ নিরঙ্কুশ বিজয়ী হওয়ার পিছনে দলটির নিজস্ব সমর্থন যতটুকু না কাজে লেগেছে তার চেয়ে বেশী কাজে লেগেছে বিএনপি'র সীমাহীন দুর্নীতি বিরোধীতা। অর্থাৎ দেশের মানুষ আওয়ামী লীগকে ভালবেসে যতটুকু ভোট না দিয়েছিল তার চেয়ে বিএনপি'র প্রতি দুর্নীতির প্রতিবাদ করতেই বিএনপি কে ভোট না দিয়ে আওয়ামী লীগ কে ভোট দিয়েছিল।

বিএনপি তার কৃতকর্মের ফলাফল পেয়েছে। বর্তমান আওয়ামী লীগ সরকারও কি সেরকম একটি ফলাফল পেতে পারে না? না কি আওয়ামী লীগ যা করছে সবই সঠিক করছে। দুর্নীতি ও সন্ত্রাসের মাপকাঠিতে বিএনপি ও আওয়ামী লীগ কে অনেকেই সমান মনে করেন এবং অনেকে এও মনে করেন যে, বিএনপি আওয়ামী লীগের তুলনায় ইসলামের প্রতি অনেক বেশী নমনীয় এবং অনেকেই শুধুমাত্র এ কারণেই বিএনপি'র প্রতি সমর্থন দিয়ে থাকেন।

তবে আগামীতে যে দলই ক্ষমতায় যেতে চাক না কেন তাকে অবশ্যই দুর্নীতি ও সন্ত্রাস থেকে বিরত থাকার এবং তা নির্মুল করার পদক্ষেপ গ্রহণ করতে হবে।দুর্নীতি ও সন্ত্রাস এবং ইসলাম বিষয়ে আওয়ামী লীগ ও বিএনপি দুই দলের যে দলই যথাযথ পদক্ষেপ গ্রহণ করবে সে দলই আগামীতে জাতির জনপ্রিয়তা পাবে বলে আমি মনে করি।

অতএব, আমি বলব সন্ত্রাস বন্ধ করুন, দুর্নীতি দূর করুন ও ইসলাম/নবী/রাসুল(সাHappy এর বিরোধীতা/সমালোচনা/অপবাদ সহ সকল ধর্মের প্রতি অন্যায় কথা/কাজ ইত্যাদি প্রতিরোধ করুন। আমরা আমজনতা দেশ ও সরকারকে এরকমই দেখতে চাই। আজ আওয়ামী লীগ ক্ষমতায় আগামীতে হয়ত বিএনপি ক্ষমতায় যাবে কিন্তু তারা যদি জনগণের চাওয়া কে বাস্তবায়ন না করেন তাহলে কারও ক্ষমতা বেশীদিন টিকবে না, গায়ের জোরে ও পুলিশের সহায়তায় টিকলেও তা জনপ্রিয়তা পাবে না। আর জনপ্রিয়তা ছাড়া গায়ের জোরে ও পুলিশের সহায়তায় ক্ষমতায় টিকে থাকাকে আমরা কি সভ্য দেশ ও সভ্য সরকার বলতে পারি?

বিষয়: বিবিধ

১০৬৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File