এদেশের স্বাধীনতার বিরোধী দল কোনটি?

লিখেছেন লিখেছেন ঈমানের আলো ২৩ ফেব্রুয়ারি, ২০১৩, ০৩:৩৫:৩৪ রাত

স্বাধীনতার বিরোধী হওয়ার জন্য বা স্বাধীনতার পক্ষের শক্তি হওয়ার জন্য ১৯৭১ সালের অবস্থান-ই কি একমাত্র মাপকাঠি হতে পারে?

১৯৭১ সালে যে বা যারা বাংলাদেশ নামক একটি স্বাধীন ভূখন্ড চেয়েছিল কিন্তু বর্তমানে যদি সে বা তারা এই ভূখন্ডের স্বাধীনতা বিক্রি করে নিজের স্বার্থ হাসিল করতে চায় অথবা কারো ভয়ে বা চাপে এ ভূখন্ডের স্বাধীনতা বিকিয়ে দিতে সাহায্য করে তবুও কি সেই দলটি এদেশের স্বাধীনতার পক্ষের শক্তি হিসেবে পরিচয় দিতে পারে?

বর্তমানে আমরা যারা তরুন, আমাদের সামনে এ প্রশ্নটি বার বার আসছে যে, ১৯৭১ কে অস্বীকার করে এদেশে রাজনীতি করার অধিকার কারো নেই বা কোন দলের নেই; আর তাই জামায়াতের রাজনীতি করার অধিকার এদেশে থাকতে পারে না।

১৯৭১-কে কে অস্বীকার করেছে?

জামায়াত কি ১৯৭১-কে অস্বীকার করেছে?

না, বরং ১৯৭১এর হত্যা-গনধর্ষন-লুটপাটের সাথে জামায়াতের যে সম্পৃক্ততার কথা বলা হচ্ছে সেটা জামায়াত অস্বীকার করছে।

আমরা যারা তরুন, আমরা যারা ১৯৭১ দেখিনি, আমরা এদেশের স্বাধীনতায় বিশ্বাসী। আমরা সেই দলকে-ই ভালবাসি যারা সকল প্রকার অন্যায়-শোষন-নিপীড়ন-দুর্নীতি আর অনাচারের বিরুদ্ধে। এদেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের প্রশ্নে যে দলটি আজ কোন ষড়যন্ত্র করে না বা কোন চাপের কাছে নতি স্বীকার করে না আমরা তাদের পক্ষে।

বর্তমানে যারা বা যে দল গুলো জামায়াতের বিরুদ্ধে অবস্থান নিয়েছে এ কারণে যে, এ দলটি ১৯৭১এ অখন্ড পাকিস্থানের পক্ষে ছিল, তারা কি জামায়াতকে ১৯৭১এর পর স্বাধীন বাংলাদেশের মাটিতে দাড়িয়ে এদেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব বিরোধী কোন কর্মকান্ড করতে দেখেছেন?

অথচ, বাংলাদেশের স্বাধীনতার পক্ষের শক্তি হিসেবে পরিচিত দলগুলো বর্তমানে এদেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের প্রশ্নে প্রায়ই বিভিন্ন পরাশক্তির সাথে কম্প্রমাইজ করে চলেছেন। এসব দলের সদস্যরা এমন কি মন্ত্রী-এমপিরা যখন দুর্নীতি, চুরি, রাহাজানী, নারী ধর্ষন করে তখন এদেশকে গড়তে যা যা করা প্রয়োজন সেসব কিছু করার মতো যোগ্য লোক তৈরীতে জামায়াতের অবদান অনস্বীকার্য।

জামায়াতের কোন সদস্য দুর্নীতি, চুরি, রাহাজানী, নারী ধর্ষন করে না। এ দলটি মানুষের মধ্যে ধর্মীয় অনুশাসন মেনে চলার অনুভুতি সৃষ্টি করার জন্য কাজ করে যায় নিরলস। এদলটির কিছু নেতৃস্থানীয় ব্যক্তিদের বিরুদ্ধে ৭১এ গনহত্যা ও লুটপাটের অভিযোগ করা হয়, তবে তা প্রমান করা যায়নি কখনো।

তাই আমার প্রশ্ন: যারা প্রতিনিয়ত দুর্নীতি, চুরি, রাহাজানী, নারী ধর্ষন করে যাচ্ছে .... দেশের স্বাধীনতার বিরুদ্ধে যায় এমন সব কর্মকান্ড করছে সরকারের মন্ত্রী-এমপি হয়েও তাদেরকে বা তাদের দলকে কেন স্বাধীনতা বিরোধী বলা হচ্ছে না?

এর মানে কি ৭১ এ একটি দল বাংলাদেশকে কিনে নিয়েছে?

৭১এর পর যত মানুষ বাংলাদেশে জন্ম গ্রহন করবে তারা সবাই এ দলটির গোলাম এবং এ দলটির সদস্যরা এদেশের সকল সম্পদ, এদেশের সকল মানুষের জীবন নিয়ে ছিনিমিনি খেলার ইখতিয়ার রাখে?

এদের অনাচারের বিরুদ্ধে কথা বলা মানেই স্বাধীনতার বিরুদ্ধে কথা বলা?

এদেশের স্বাধীনতার বিরোধী দল কোনটি?

বিষয়: বিবিধ

১২৯৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File