ক্যাথোলিক ধর্মগুরু বললেন "মেয়েদের ঘরে থাকা উচিত"। প্রগতিবাদীরা কোথায়? এটাকে মধ্যযুগীয় ধর্ম বলবেন?

লিখেছেন লিখেছেন থার্ড পারসন ২৭ মে, ২০১৩, ১০:১৩:৫৮ সকাল

সব দোষ শুধু ইসলামের। যেখানে ইসলাম সেখানে বিদ্ধেষ ছড়ায় তথাকথিত প্রগতিবাদীরা। হেফাজতে ইসলামীর দাবী নিয়ে উলংগ নারীবাদীরা যারপর নাই ক্ষোভ প্রকাশ করে এটাকে মধ্যযুগীয় ধর্ম বলেছেন। কিন্তু এবার খোদ খ্রিষ্টান ধর্মগুরু বলেছেন নারীদের ঘরে থাকতে। তবে কি এবার এইসব নারীবাদীরা প্রাশ্চাত্যের ধর্ম খ্রিষ্টানকে মধ্যযুগীয় ধর্ম বলবেন? নাকি প্রাশ্চাত্যের প্রভূদের খুশি করতে কিছুই বলবেন না?

জার্মানির শীর্ষ স্থানীয় এক ক্যাথোলিক ধর্মগুরু মেয়েদের ঘরে থাকার জন্য উৎসাহিত করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন। বলেছেন, তাদের উচিত ঘরে থাকা ও সন্তান জন্ম দেয়া। ঘরের কাজের জন্য অভিবাসী এনে দেশে সমস্যা সৃষ্টি করার চেয়ে নিজেদের কাজ নিজেরা করার জন্য এমন পদক্ষেপ নেয়া উচিত।

মহিলাদের উচিত অধিক অর্থ উপার্জন ও ক্যারিয়ার গড়ার নেশা ভুলে বাসায় থাকা এবং বেশি বেশি সন্তানের জন্ম দেয়া। তিনি বলেন, দিবাকালীন স্কুল ও শিশু পরিচর্যা কেন্দ্র নিয়ে তার কোন সমস্যা নেই। তবে তিনি পরামর্শ দেন এমন একটি সমাজ গড়ে তুলতে যেখানে নারীদের অধিক সন্তান থাকবে। এর অর্থ হলো মা ও পিতার সাহচর্য পেয়ে শিশু উচ্চ পারিবারিক মর্যাদাবান হয়ে উঠবে

তিনি বলেন, আমাদের সন্তানদের দেখাশোনা করার জন্য পর্তুগাল বা স্পেন থেকে লোক ভাড়া করে আনার দরকার নেই। এসব লোক যখন জার্মানিতে যায় তখন তাদেরকে প্রশিক্ষণ দিয়ে উপযোগী করে তোলা হয়। কিন্তু যখন তাদের প্রয়োজন হয় তখন তারা তাদের দেশে চলে যায়। মেইসনার এখন প্রায় ৮০ বছর বয়সী। এর আগে তিনি জার্মানিতে গর্ভপাতের তীব্র সমালোচনা করেছিলেন। গর্ভপাতকে তিনি হলোকাস্ট বা গণহত্যার সঙ্গে তুলনা করেছিলেন।

বিষয়: বিবিধ

১৫২৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File