নারী সন্ত্রাসী ও সন্ত্রাসে নারীর ক্ষমতায়ন

লিখেছেন লিখেছেন থার্ড পারসন ২৬ মে, ২০১৩, ০৩:১৫:৪৯ দুপুর

নারীদের ক্ষমতায়ন নিয়ে যারা বেশী মাতামাতি করেন তাদের জন্য সময়ের উপহার নারী সন্ত্রাসী। নারীর এতটাই ক্ষমতায়ন করা হয়েছে যে, নারীরা এখন সন্ত্রাসী কার্যকলাপ ঘটানোর মতো ক্ষমতা রাখেন। ক্ষমতায়নের প্রবক্তাদের মধ্যেও হয়ত কেউ কেউ ইতোমধ্যে সন্ত্রাসের স্বীকার হয়েছেন।



মহিলাদের গাড়িতে লিফট দেওয়ার নামে রাজধানীতে নারী সদস্য নিয়ে একটি খুনি চক্র হাতিয়ে নিচ্ছে টাকা, স্বর্ণালঙ্কার, মোবাইল ফোন ও ক্রেডিট কার্ড। প্রাইভেট কারে ঘুরে বেড়ানো চক্রটি রাস্তায় দাঁড়িয়ে থাকা নারীকে দেখে প্রথমে গাড়ি থামান। এরপর চক্রের নারী সদস্য কোথায় যাবেন তা জানতে চান । তারাও সেদিকে যাচ্ছেন বলে ভদ্রমহিলাকে লিফট দেওয়ার প্রস্তাব দেন। গাড়িতে পুরুষদের সঙ্গে একজন নারীকে দেখে অপেক্ষমাণ নারী যাত্রী তার সঙ্গে খারাপ কিছু হবে না ভেবে গাড়িতে ওঠার জন্য আশ্বস্ত হন। কিন্তু এখানেই তিনি ভুল করেন। গাড়িতে ওঠার কিছু সময় পরই লিফট নেওয়া নারী অমানবিক নির্যাতনের শিকার হন। অপরাধী চক্র ওই নারীকে পালাক্রমে ধর্ষণ করে হত্যা করে। এরপর মালামাল হাতিয়ে লাশ ফেলে দেওয়া হয়। এ কায়দায় গত কয়েকদিনে রাজধানীতে খুন হয়েছে ১০ জন নারী। সম্প্রতি র্যাডিসন হোটেলের কর্মী আলেয়া ফেরদৌসি জলি (৩৪) এ চক্রটির নির্মম হত্যাকাণ্ডের শিকার হন।

অপরাধ বিশেষজ্ঞরা মনে করেন, দারিদ্য, নারীরা অপরাধে জড়াতে পারে না এমন সামাজিক বিশ্বাসের সুযোগে ক্রমেই নারী অপরাধীর সংখ্যা বাড়ছে। গরিব কিংবা উচ্চবিত্ত সব শ্রেণীর নারীর অংশগ্রহণ থাকলেও শহরের বস্তিবাসী ও গ্রামের গরিব নারীদের অপরাধ কর্মকাণ্ডে বেশি জড়াতে দেখা যায়। ছিনতাই, ডাকাতি, চুরি, অপহরণ, প্রতারণা, পকেটমার, মাদক ব্যবসা, জাল টাকা তৈরি, পাচার এমনকি খুনের ঘটনাতেও তাদের সক্রিয় অংশগ্রহণ আছে। পাশ্চাত্যের চলচ্চিত্রে নারীদের যেভাবে অপরাধ কাজে ব্যবহার করতে হয় তা দেখানোর ফলে নারী অপরাধীর সংখ্যা বেড়ে যাচ্ছে।

বিষয়: বিবিধ

১৭০৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File