যা করেনি ইউরোপ-আমেরিকা তা-ই করছে বাংলাদেশ! ড্রেস কোডের নামে চরম ইসলাম অবমাননা।

লিখেছেন লিখেছেন থার্ড পারসন ২৫ মে, ২০১৩, ০১:২৭:১১ দুপুর

রাজধানীর উদয়ন স্কুলের কিছু ছাত্রীর জামার ফুলহাতা কেটে দিয়েছে শিক্ষিকা মাহবুবা খানম কল্পনা ও প্রধান শিক্ষিকা উম্মে সালমা বেগম।পুরুষের সামনে প্রাপ্তবয়স্ক মেয়েদের হাতের কবজি পর্যন্ত ঢেকে রাখা ইসলামের বিধান মতে অলঙ্ঘনীয় ফরজ। উদয়ন স্কুলের শিক্ষিকা ছেলেদের সামনে ছাত্রীদের ড্রেসের হাতা কাটার এ ঘটনা শুধু মুসলমানদের ধর্মীয় অনুভূতিতেই আঘাত হানেনি, বরং এটা ইসলামের একটি অলঙ্ঘনীয় বিধান পর্দা পালনে বাধা দেয়ার মতো গুরুতর অপরাধ। শুধু স্কুল কেন, কোন ব্যক্তি বিশেষ বা প্রতিষ্ঠানেরই কোন যুক্তিতেই কারও ধর্মীয় বিধান ও নিয়ম মানার ব্যাপারে বাধাগ্রস্ত করার অধিকার থাকতে পারে না। আধুনিক বিশ্বও এটা সমর্থন করে না। ৯০ ভাগ মুসলমানের দেশে এমন ন্যক্কারজনক ঘটনা ঘটতে পারে, ভাবাই যায় না।

বিশ্বে নিরাপত্তা বাহিনীই সবচেয়ে কঠোরভাবে ড্রেসকোড মেনে চলে। এতদসত্ত্বেও ভারতীয় পুলিশ, বিএসএফ ও সেনাবাহিনীতে শিখদেরকে তাদের ধর্মীয় পাগড়ি পরিধানে বাধার সৃষ্টি করা হয়নি। তিনি বলেন, একটা মুসলিম অধ্যুষিত দেশে ইসলামের অপরিহার্য বিধান পর্দাকে লঙ্ঘন করে বা পর্দা পালনে বাধা সৃষ্টি করে কোন ড্রেসকোড প্রচলন করা যায় না। এটা স্পষ্ট ইসলাম ও মুসলিম বিদ্বেষ ছাড়া আর কিছু নয়।

ফ্রান্স,ইটালিতে পর্দা নিয়ে অনেক কিছুই হয়েছে তবে এভাবে প্রকাশ্যে ছাত্রীর ড্রেস কেটে দেয়ার ঘটনা কেউ দেখেনি। এ চরম ইসলাম বিদ্বেষীণীর দৃষ্টান্তমূলক শাস্তি চায় এদেশের ইসলাম প্রিয় মানুষ।

বিষয়: বিবিধ

১০৮৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File