ভালোবাসতে কিচ্ছু লাগেনা

লিখেছেন লিখেছেন সাফওয়ানা জেরিন ২৭ মে, ২০১৪, ০৫:৫৬:২৪ বিকাল



কতো হবে ওজন মেয়েটার? ৯০- ১০০ কেজি তো হবেই। কিন্তু , সারাক্ষন ই হাসে। স্বাস্থ্য নিয়ে বিন্দুমাত্র চিন্তা ও নেই তার। যেহেতু খুব মিশুক, তাই ২ মিশুকে মিলে যেতে খুব একটা সময় লাগলো না। কথা প্রসঙ্গে জানতে পারলাম আজ তার বিয়ের ২ বছর হোল। একই বাসের জন্য অপেক্ষা করছিলাম ভি সি চত্বরে। নিজের বিভিন্ন অনুভূতি বলছিল সে। ঢাবির সবচেয়ে ভালো একটা বিষয়ে পড়ে সে। ওর যখন বিয়ে ঠিক হয়, বান্ধুবিরা নাকি জানতে চেয়েছিল- তুই সারাজীবন একজন মানুষের সাথে কীভাবে থাকবি! তখন সে মুচকি মুচকি হাসি দিয়েছিলো। এরপর বিয়ে হয়ে গেলো। দিন যেতে লাগলো। এর কিছুদিন পর বান্ধুবিরা আবার জিজ্ঞেস করলো -তুই বোর হচ্ছিস না? একজন মানুষের সাথে থাকতে থাকতে? ও বলল- আমি তো প্রতিদিন ই ওর প্রেমে পড়ি। এখনো সকালে বের হলে সারাক্ষন মনে হয় কখন সন্ধ্যা হবে। কখন ২ জনের আবার দেখা হবে! একজনের সাথে থাকব নয় তো কি ৩/৪ জনের সাথে থাকব নাকি? ছি! ছি! মেয়েটা শরীর কমানোর জন্য ট্রেড মিল কিনল। কিন্তু, বেচারির এই কষ্ট সহ্য হোল না। ওর স্বামী পরের দিন লোক এনে ট্রেড মিল বেঁচে দিলো। আর মজার ব্যাপার হোল, বাবা মায়ের একমাত্র মেয়ে হওয়ায় সে তার মায়ের ফ্ল্যাটের পাশেই বাসা নিয়েছে। ও রান্না জিনিষটা একদম পছন্দ করেনা। সকাল দুপুর মায়ের বাসায় খায়, আর রাতে ভাইয়া এসে রান্না করে দেয়। এখনো ওরা সপ্তাহে একদিন বাহিরে ঘুরতে যায়, ফুচকা খাওয়ার জন্য। কিছুদিন আগে নাকি ভাইয়া বেল এনেছে ৮/১০ টা। তো ওকে বলেছে শরবত করে দিতে। ২ দিন দেওয়ার পরেই বেচারি হাপিয়ে গেলো। সে সাফ সাফ বলে দিলো – আমি আর পারবো না এসব শরবত বানাতে ভাইয়া বলল- ঠিক আছে । তুমি ভেঙ্গে জুসারে রেখে দিবে, আমি এসে শরবত বানিয়ে সবাইকে খাওয়াবো ২ জনের মধ্যে মনোমালিন্য হলে ভাইয়া নাকি বলে- থাক! রাগ করো না। কয়দিন ই বা বাঁচবো? একটা দিন ও এসব রাগারাগিতে অপচয় কেন করবো! শুনতে রুপকথার গল্প মনে হলেও সত্যি। এক জীবনে সুখী হতে আর কি লাগে মানুষের? একটু সুখের জন্য মানুষ কতো কিছু করে। দিন রাত পার্লারে যেয়ে ঘষামাজা করে স্বামীর চোখে সুন্দর হতে। নিজের উপর জুলুম করে স্লিম ফিগার বজায় রাখতে দিনে এক বেলা ভাত খায়। আর গায়ের চামড়া ফর্সা না হলে ছেলেরা ও বিয়ে করতে চায় না। ভেবেছিলাম, মেয়েটা কে এতো যত্ন কেন করে, লোকটার নিশ্চয়ই কোন অভাব আছে। আজ ও ওর বরের ছবি দেখাল। রাজপুত্র বললে ভুল হবে না। বেশ সফল একজন ব্যবসায়ি ও ।সে নিজেই এই মেয়েকে পছন্দ করে বিয়ে করেছে। ভাবি, ভালবাসতে কি লাগে? কয় কোটি টাকা লাগে? গায়ের মেলানিনের পরিমাণ কতো হওয়া লাগে? ওজন কয় কেজি কম হওয়া লাগে? নারীবাদী অধিকার কতো কপচানো লাগে? ফালতু স্বাধীনতা কতো চাওয়া লাগে? এদের দেখে আসলে এসব মেকি ভালোবাসা আর ভালো থাকার সুত্র আমার কাছে ভুল ঠেকে। আসলে ভালবাসতে কিচ্ছু লাগে না।সম্মান আর সহানুভূতি ছাড়া।

বিষয়: বিবিধ

১৪৬১ বার পঠিত, ২০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

227068
২৭ মে ২০১৪ সন্ধ্যা ০৬:৩৫
হারিয়ে যাবো তোমার মাঝে লিখেছেন : আসলে ভালবাসতে কিচ্ছু লাগে না।সম্মান আর সহানুভূতি ছাড়া।

চরম সত্য বলেছেন তবে আজকে হঠাৎ এত পোষ্টাইতেছেন কেনো? উপ্রে একটা ঝুলতেছে আবার আরেকটা Worried Worried Worried
২৭ মে ২০১৪ রাত ০৮:০৪
173999
সাফওয়ানা জেরিন লিখেছেন : আপনার কোন অসুবিধা?Love Struck Tongue Rolling on the Floor
227075
২৭ মে ২০১৪ সন্ধ্যা ০৬:৪২
সন্ধাতারা লিখেছেন : অনেক ধন্যবাদ খুব ভালো লাগলো
227080
২৭ মে ২০১৪ সন্ধ্যা ০৬:৫৬
দুষ্টু পোলা লিখেছেন : i love you Love Struck Love Struck Love Struck
২৭ মে ২০১৪ সন্ধ্যা ০৭:০০
173978
ছিঁচকে চোর লিখেছেন : মাইয়া দেখলেই দেখি কিছু পুলপানের লুল পড়ে। Tongue Tongue
২৭ মে ২০১৪ রাত ০৮:২৫
174012
লোকমান বিন ইউসুপ লিখেছেন : আই লোভী দেন ইউ....
227084
২৭ মে ২০১৪ সন্ধ্যা ০৭:০৮
পুস্পিতা লিখেছেন : মনের মিল থাকলে আসলে আর তেমন কিছু লাগেনা।
২৭ মে ২০১৪ রাত ০৮:০৩
173996
সাফওয়ানা জেরিন লিখেছেন : Winking জী , সেটাই
227103
২৭ মে ২০১৪ সন্ধ্যা ০৭:৪৭
বেদূঈন পথিক লিখেছেন : ভাল একটা মন লাগে!!
227108
২৭ মে ২০১৪ সন্ধ্যা ০৭:৫৬
ভিশু লিখেছেন : কিছু না লাগ্লেও সবকিছু দিয়ে হলেও কাউকে কাউকে কিছুই বুঝানো যায় না ক্যান্নো!
Rolling Eyes Rolling Eyes Rolling Eyes
Broken Heart Broken Heart Broken Heart
Sad Sad Sad
২৭ মে ২০১৪ রাত ০৮:০৩
173997
সাফওয়ানা জেরিন লিখেছেন : কারে বুঝাইতে পারেন নাই কন! আমি দেখতেছি! phbbbbt
227116
২৭ মে ২০১৪ রাত ০৮:০৭
আতিক খান লিখেছেন : মনের মিল আর ভালবাসা থাকলে আর কিছু লাগে না, এটা ঠিক। তবে বাস্তবতা হল, দুজনেরই শরীরের যত্ন নেয়া উচিত। মানুষের চোখ আর মনের উপর ১০০% ভরসা না করাই ভাল।
227122
২৭ মে ২০১৪ রাত ০৮:১২
শুকনোপাতা লিখেছেন : সুন্দর লিখেছো সাফু.. টুডে তে স্বাগতম!! Tongue
লিখতে থাকো!
২৮ মে ২০১৪ সকাল ০৭:৫০
174129
সাফওয়ানা জেরিন লিখেছেন : দেখা যাক, কয়দিন টেকা যায়!
227133
২৭ মে ২০১৪ রাত ০৮:২৪
লোকমান বিন ইউসুপ লিখেছেন : এক তরফা বালুবাসা।
২৮ মে ২০১৪ সকাল ০৭:৫০
174128
সাফওয়ানা জেরিন লিখেছেন : আপনারা সোব জায়গায় ই এক তরফা দেখেন! কি আর করার!
২৮ মে ২০১৪ সকাল ০৮:১৬
174134
লোকমান বিন ইউসুপ লিখেছেন : আরেক পক্ষের সেক্রিফাইস তো কিছু লেখেননি।
১০
227293
২৮ মে ২০১৪ সকাল ০৯:১৪
আহ জীবন লিখেছেন : দু পক্ষেরই লিখা উচিৎ ছিল আপনার। এক তরফা দিয়ে যাওয়া বা নিয়ে যাওয়া কোনটাই ভালোবাসা নয়। এক তরপফা ভালবাসা এগুলো।
তার স্বামীর পয়সা আছে বলে বাইরে খাওয়া, মায়ের বাসা কাছে আছে বলেই মায়ের বাসায় খাওয়া। এটা ভাল না। আর মাত্র দু বছর দিয়ে ভালোবাসার বিচার উহু সময়টা বড্ড কম।

"বান্ধুবিরা নাকি জানতে চেয়েছিল- তুই সারাজীবন একজন মানুষের সাথে কীভাবে থাকবি! তখন সে মুচকি মুচকি হাসি দিয়েছিলো"- ওই বান্ধবীদের ধিক জানাই। ভালোবাসার মূল্যবোধ ওরা জানেনা। গড়তে জানেনা ভাঙ্গতে জানে।
১১
229532
০২ জুন ২০১৪ দুপুর ০২:৩০
মোঃ ওহিদুল ইসলাম লিখেছেন : ভাবি, ভালবাসতে কি লাগে? কয় কোটি টাকা লাগে? গায়ের মেলানিনের পরিমাণ কতো হওয়া লাগে? ওজন কয় কেজি কম হওয়া লাগে? নারীবাদী অধিকার কতো কপচানো লাগে? ফালতু স্বাধীনতা কতো চাওয়া লাগে? এদের দেখে আসলে এসব মেকি ভালোবাসা আর ভালো থাকার সুত্র আমার কাছে ভুল ঠেকে। আসলে ভালবাসতে কিচ্ছু লাগে না।সম্মান আর সহানুভূতি ছাড়া। Thumbs Up Thumbs Up Thumbs Up Rose Rose
১২
229533
০২ জুন ২০১৪ দুপুর ০২:৩১

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File