পুলিশ ও সরকার সমর্থকদের সঙ্গে সংঘর্ষে ৪ মুসল্লি নিহত দুইজন নিখোঁজ।রোববার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল, সোমবার বিক্ষোভ

লিখেছেন লিখেছেন এ্যাডভোকেট ২২ ফেব্রুয়ারি, ২০১৩, ০৭:৩৬:৪৫ সন্ধ্যা

পুলিশ ও সরকার সমর্থকদের সঙ্গে সংঘর্ষে ৪মুসল্লি নিহত।রোববার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল, সোমবার বিক্ষোভ



ইসলামের বিরুদ্ধে ঘৃণা ও বিদ্বেষ প্রচার করার প্রতিবাদে দেশজুড়ে ১২ টি ইসলামপন্থি দলের ডাকে মুসল্লিদের বিক্ষোভ মিছিলে পুলিশ ও সরকার সমর্থকরা হামলা চালালে কমপক্ষে ৪ জন নিহত হয়েছেন। আহত কয়েকশত। শুক্রবার জুমার নামাজের পর বিক্ষোভকালে এই হতাহতের ঘটনা ঘটে।

ঝিনাইদহ জেলা শহরে ইসলামী ১২ দল মিছিল বের করলে পুলিশ বাধা দেয়। এসময় তাদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ হয়েছে। এ সময় সরকার সমর্থকদের হামলায় আব্দুস সালাম নামে (৪০) এক মাদ্রাসা শিক্ষক নিহত হয়েছেন।

...

সিলেট মহানগরীতে মুসল্লিদের বিক্ষোভে পুলিশের গুলিতে একজন নিহত, দুই নিখোঁজ এবং বিশজনের মতো গুলিবিদ্ধ হয়েছেন। এছাড়া শতাধিক মুসল্লিকে আটক করা হয়েছে।

গাইবান্ধায় পলাশবাড়ি উপজেলার প্রধান কার্যালয়ে সংঘর্ষে দুই মুসল্লি নিহত হয়েছেন এবং পুলিশসহ অনেক লোক আহত হয়েছেন। পাঁচজন গুলিবিদ্ধ হয়েছেন।



রোববার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল, সোমবার বিক্ষোভ

নয়া দিগন্ত অনলাইন

বায়তুল মোকাররমসহ সারা দেশে বিক্ষোভ কর্মসূচিতে পুলিশের গুলি, হামলা ও হত্যার প্রতিবাদে রোববার সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল এবং সোমবার বিক্ষোভ কর্মসূচি দিয়েছে ইসলামি ও সমমনা ১২ দল। শুক্রবার বিকেলে জোটের পক্ষ থেকে এ কর্মসূচি দেয়া হয়।

জোটের নেতা ও খেলাফত আন্দোলনের নায়েবে আমির আহমেদুল্লাহ আশরাফ বলেন, ‘হযরত মোহাম্মদকে স. নিয়ে ব্লগারদের কুরুচিপূর্ণ বক্তব্যের প্রতিবাদে আমরা শুক্রবার জুমার নামাজের পর শান্তিপূর্ণ বিক্ষোভ কর্মসূচি দিয়েছিলাম। কিন্তু পুলিশ তাতে বাঁধা দিয়ে আমাদের কর্মীদের গ্রেফতার করেছে। হতাহতের ঘটনাও ঘটেছে। এর প্রদিবাদে আমরা রোববার সকাল সন্ধ্যা হরতাল পালন এবং সোমবার বিক্ষোভ করব।’ http://www.dailynayadiganta.com/new/?p=123537

বিষয়: বিবিধ

১৫৩৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File