ডাঃ ইমরান বলল- "আমরা কখনোই ট্রাইবুনালের বিরদ্ধে নই।"যুদ্ধাপরাধের দায়ে জড়িতদের ফাসি চাই

লিখেছেন লিখেছেন শিপন চৈাধুরী ২৭ ফেব্রুয়ারি, ২০১৩, ০৯:৪৬:৫১ রাত

ডাঃ ইমরান বলল- "আমরা কখনোই ট্রাইবুনালের বিরদ্ধে নই।"যুদ্ধাপরাধের দায়ে জড়িতদের ফাসি চাই....।



একটু আগে টেলিভিশনের সামনে বসে মতিঝিলের শাপলা চত্তরের জাগরন মঞ্চের সরাসরি সম্প্রচার দেখছিলাম। কিন্তু এই জাগরন মঞ্চের প্রধান সমন্বয়ক ডাঃ ইমরান এইচ সরকার এর বক্তব্য শুনার পর এবং শপথ পাঠ করানো পর আমি নিজেই confused গেলাম যে, ডাঃ ইমরান কি পুরো জাতির সাথে ঠাট্টা করছে কিনা?

ট্রাইবুনাল কে উদ্দেশ্য করে ডাঃ ইমরান বলল- "আমরা কখনোই ট্রাইবুনালের বিরদ্ধে নই। এবং আমরা ট্রাইবুনালের ওপর কোন চাপ প্রয়োগও করছিনা। আপনারা নিরপক্ষ ভাবে স্বাধীন ভাবে আপনাদের রায় দিন"

কথা গুলো শুনতে আমার কাছে খুব ভালই লাগছিল। কিন্তু শপথ পাঠ করানোর সময় ওমা একি কাণ্ড? যে মুখ দিয়ে এতক্ষন খেল মুহূর্তেই আবার সে মুখ দিয়েই হেগে দিল...!!!

শপথ বাক্যে বললেন-

১। "যুদ্ধাপরাধের দায়ে জড়িতদের ফাসি না হওয়া পর্যন্ত আমরা ঘরে ফিরব না।"

অথচ মাত্র কয়েক সেকেন্ড আগেই বলল- "আমরা ট্রাইবুনালের ওপর কোন চাপ প্রয়োগ করছিনা।"

২। আবার বললেন "কাল আমরা সাইদির ফাঁসির রায়ের নিয়ে উৎসব করব।"

তার মানে কি রায় আগে থেকেই ফাইনাল করা? অথচ মাত্র কয়েক সেকেন্ড আগেই বলল- "আপনারা নিরপক্ষ ভাবে স্বাধীন ভাবে আপনাদের রায় দিন"

৩। তারপর বলল- "দৈনিক আমার দেশ, দিগন্ত টেলিভিশন, ইসলামী ব্যাংক, ইবনে সিনা সহ যেসব প্রতিষ্ঠান এবং সংবাদ মাধ্যম তারা নগন কে বর্জন করতে বলেছিল সেগুলো নাকি জনগন বর্জন করেছে এবং তারা কোন গ্রাহক, পাঠক ও দর্শক পাচ্ছে না।"

অথচ গত পরশুদিনের চেয়ে গতকাল দৈনিক আমার দেশের ৩০০০০ (ত্রিশ হাজার) কপি বেশি বিক্রি হয়। আর ইসলামী ব্যাংকের কথা নাহয় নাইবা বললাম। এখন আমার প্রশ্ন এর নাম কি বর্জন??



বিষয়: বিবিধ

২৬২৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File