“আমি যদি আরেকটু ফর্শা হই, তাহলে ওর নজর আমার ওপর পড়বে”

লিখেছেন লিখেছেন আল আমিন ১৩ ফেব্রুয়ারি, ২০১৩, ০৬:৫১:১৬ সন্ধ্যা

আমাদের দেশে বর্তমানে কতিপয় সুবিধাবাদির আবির্ভাব ঘটেছে। সোজা বাংলায় আমরা তাদের সুবিধাপার্টি বললেও, তারা নিজেদের গর্বের সাথে “নারীবাদি” রূপে পরিচয় দেন। তাদের মূল বক্তব্য হল, নারীকে যেভাবে খুশি চলতে দাও। কোনরূপ সাবধান করার অধিকার আমাদের কারো নেই।

কেউ যদি বলে নারীকে পণ্য বানানো বন্ধ করুন, তাহলে এই সব মহান “নারীবাদি”রা রব তুলে তাদের গরমা গরম মন্তব্যের তুবড়ি ছোটান। ছোটলোক, গেঁয়ো, গোঁড়া, সেকেলে ইত্যাদি বিশেষণে বক্তাকে বিশেষায়িত করে তৃপ্তির ঢেকুর তোলেন। কিন্তু যখনই তাদের প্রতি প্রশ্ন ছুঁড়ে দেয়া হয় – আপনি কি নিজে আপনার মা কিংবা বোনকে ঠিক এইভাবেই চলতে দেবেন? এই প্রশ্ন খুবই চাতুর্যের সাথে তারা এড়িয়ে যান।

আমাদের কতিপয় আধুনিকা নারীরা এইসব মুখোশধারী নারীবাদিদের “সাপোর্ট” পেয়ে আহ্লাদে আটখানা হন। কিন্তু তারা একটাবারও ভেবে দেখেন না, এই সব SO CALLED নারীবাদী দের এই নারীপ্রীতির রহস্য কি।

আমার মতে তারা FREAK. তারা চায় নারীকে নগ্ন দেখতে। কিন্তু তারা সরাসরি বলতে পারেনা। তাই তারা অবলম্বন করছেন অত্যন্ত বুদ্ধিদীপ্ত পদ্ধতি। “নারীর নগ্নতার পক্ষে কথা বল” তারা নগ্নতা ও নারীর পণ্যে রূপান্তরকে আধুনিকতার অংশ দাবি করে নারীদের সামনে ব্যপক ভাবয নিয়ে হিরো সাজবার চেষ্টা করে। আর খাটো বুদ্ধির অধিকারী “আধুনিক” নারীরা সেই ফাঁদে হাসিমুখেই পা ফেলেন। ফলে যা হবার তাই হচ্ছে। নারী আর নারী রইছেন না। হয়ে যাচ্ছেন পণ্য।

আপনি যদি একজন নারী হন, আপনার কাছে আমার একটি প্রশ্ন। আপনার শ্রেষ্ঠ সম্পদ কি?

আপনার সৌন্দর্য? আপনার দেহ? নাকি আপনার জ্ঞান, বুদ্ধি? আপনার উত্তর কি হবে তা আঁচ করতে আমার কি আইনস্টাইন হওয়া লাগবে? মনে হয়না। নিশ্চই আপনার উত্তর হবে আপনার জ্ঞান ও বুদ্ধি।

এবার আপনি একটু নজর দিন মিডিয়ার দিকে। মিডিয়ায় আমরা কি দেখছি? আসুন কিছু অ্যাড দেখি আমরা।

মেরিল স্প্ল্যাশ সোপঃ এক মহিলা মেরিল সাবানের ব্যবহারের পর বলছেন “এর পর অফিস থেকে এসে সে আমার হাতটা ধরল। ধরেই থাকলো, তারপর বলল, থাক বাসাতেই খাই। তখন আমি বুঝলাম, ITS WORKING”

পন্ডস ফেসওয়াশঃ এক মেয়ে ডেটিং এ যাবার আগে ভাবছেন – “আমি যদি আরেকটু ফর্শা হই, তাহলে ওর নজর আমার ওপর পড়বে”

এবার আপনিই সিদ্ধান্ত নিন

বিষয়: বিবিধ

১৩৩২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File