বন্ধু ভয়ঙ্কর, যদি হয় এমন...

লিখেছেন লিখেছেন ক্ষেপনাস্ত্র ০৪ অক্টোবর, ২০১৩, ০২:৫৪:৫১ দুপুর

একটি গল্প শুনুনঃ কনে দেখতে এসেছে বর পক্ষ। যখন মেয়ের বাবা জিজ্ঞাসা করল ছেলে কেমন? তখন ঘটক বললঃ ছেলে খুব ভাল কোন সমস্যা নেই, শুধু একটু কাঁচা পিয়াজ খায় আরকি। না না, সব সময় খায় না, যখন শুধু কাঁচা ছোলা ও বাদাম খায় তখন খায় আরকি। কাঁচা ছোলা ও বাদামও সব সময় খায় না, যখন শুধু মদ খায় তখন আরকি। না না, মদ'ও সব সময় খায় না, যখন শুধু নষ্ট মেয়ে নিয়ে রাত কাটায় তখন খায় আরকি। এরপরও নাকি ছেলে ভাল!!

এখন আসুন অন্য কথা বলিঃ ভারত আমাদের খুবই ভাল বন্ধু রাষ্ট্র। কোন সমস্যা নেই, শুধু হিমালয়ের পানি টা একটু আটকে রাখে আরকি। না না, সব সময় আটকায় না, যখন খরা মৌসুম হয় তখন আটকায় আরকি। খরা মৌসুমেও কোন সমস্যা হয় না, শুধু কৃষকরা ফসলে পানি দিতে পারে না আরকি। কৃষকরা ফসলে পানি দিতে না পারলেও আমাদের কোন সমস্যা হয় না, শুধু ফসল হয় না আরকি। ফসল না হলেও কোন সমস্যা হয় না, শুধু খাদ্য-দ্রব্যের মূল্য উর্দ্ধগতি হয় আরকি। খাদ্য-দ্রব্যের মূল্য উর্দ্ধগতি হলেও তেমন কোন সমস্যা নেই শুধু গরীব মানুষ ঠিকমতো খাবার পায় না, মইরা যায় আরকি। ও হ্যাঁ, বলতে ভুইল্যা গেছি, বন্ধু ভারত পানি দেয় তো, যখন দেশ বন্যার পানিতে ভাসে তখন সব পানিই দিয়া দেয়। তাতেও সমস্যা নাই তো, শুধু জনগণ মরে আরকি। জনগণ মরলেও সমস্যা নাই, ভারত তো আমাদের খুবই ভাল বন্ধু রাষ্ট্র!

বন্ধু এখন নতুন করে বুদ্ধি দিছে, আমার দেশের সুন্দরবন ধ্বংস করার প্রক্রিয়া হিসেবে রামপালে বিদ্যুৎ কেন্দ্র করার জন্য। বন্ধু আমারে টাকা দিবে ১৫% আর লাভ নিবে ৫০% এর। কি দারুন চুক্তি আমার বন্ধুর!! বন্ধুর কথা, সে তো মানতেই হবে, বন্ধু বলে কথা।

বিষয়: বিবিধ

১৪৩৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File