রিযিক এর মালিক আল্লাহ, ইসলাম রক্ষার মালিক আল্লাহ!!

লিখেছেন লিখেছেন ক্ষেপনাস্ত্র ০৪ এপ্রিল, ২০১৩, ১১:২১:৩৮ রাত

রিযিক এর মালিক আল্লাহ তায়ালা। তাই বলে কি আল্লাহ তায়ালা আমাদের বাসায় অথবা আমাদের মুখে খাবার পৌছে দেয়? না, আল্লাহ তায়ালা আমাদের বাসায় খাবার পৌছে দেয় না। আমরা মানুষেরা আয় রোজগারের চেষ্টা করি, আল্লাহর রহমতে সেই আয় রোজগারের টাকায় আমরা খাবার ক্রয় করি। আল্লাহর ইচ্ছা না থাকলে আমাদের আয় রোজগারও হতো না, রিযিক এর ব্যবস্থাও হতো না। এটাই হলো মর্মার্থ।

ইসলাম রক্ষার মালিক আল্লাহ তায়ালা। আল্লাহ তায়ালা তো আর পৃথিবীর বুকে নেমে আসবেন না ইসলাম কে রক্ষা করার জন্য। তিনি মানুষের মধ্যেই তার সাহায্যকারী পাঠাবেন। যাদের প্রচেষ্টাতেই পৃথিবীর বুকে যুগে যুগে ইসলাম টিকে থাকবে এবং প্রসার লাভ করবে।

এক সময়ে স্পেন ছিল শক্তিশালী একটি মুসলিম রাষ্ট্র। কিন্তু ইসলাম বিরোধী শক্তির চক্রান্তে মুসলিম'রা ধীরে ধীরে কোরআন-হাদিস থেকে দুরে সরে যেতে লাগল আর সেই সুযোগে মুসলিমদের উপর ইসলাম বিরোধী'রা আঘাত করল এবং তাদেরকে ধ্বংস করল। স্পেন থেকে ইসলাম নির্মূলের কারন কি? কারন স্পেনের মুসলিম'রা ইসলামকে রক্ষা করার জন্য তেমন কোন চেষ্টাই করেনি। সেই স্পেনে মুসলিম পরিচয় দিতেও মুসলিমরা আজ ভয় পায়।

ঠিক এখানেও বাংলাদেশের মানুষকে চেষ্টা করতে হবে, বাংলাদেশের বুকে ইসলামকে রক্ষা করতে। নয়ত স্পেন এর মতো বাংলাদেশের বুক থেকে ইসলাম নির্মূল হয়ে যাবে। হয়ত এমন সময় আসবে যখন, বাংলাদেশে মুসলিম পরিচয় দিতেও মুসলিমরা ভয় পাবে।

আল্লাহ তায়ালা স্পষ্টই বলেছেন, আমি ততক্ষন পর্যন্ত কোন বান্দাকে সাহায্য করি না যতক্ষন পর্যন্ত না সে নিজে চেষ্টা করে।

সুতরাং একটি বিষয় পরিস্কার, যারা বলছে "ইসলাম রক্ষার মালিক আল্লাহ তায়ালা, মানুষকে কিছুই করতে হবে না"। তারা আসলেই ইসলামের দুশমন। তারা মুসলিম নামধারী, টাকার বিনিময়ে তারা শয়তানের নিকট বিক্রি হয়ে, শয়তানের পক্ষেই কাজ করছে।

বিষয়: বিবিধ

১৩২৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File