মরা গরুর দাঁত ধরে দেখা

লিখেছেন লিখেছেন শফিউর রহমান ১৩ জুলাই, ২০১৩, ০৭:৫৬:২৩ সন্ধ্যা

কত রকমের চেষ্টা করলো হেফাজতকে হয় বসে আনতে, না হয় জনগণের কাছে নাকাল করতে। কোনটাতেই সফল না হয়ে এখন শুরু করেছে মরা গরুর দাঁত ধরে দেখতে। মরা গরুর দাঁত কয়টা ছিল তা দেখে কোন ফায়দা এনে দিতে চাচ্ছে জনগণের? আল্লামা সফীর যে বক্তব্য নিয়ে এতসব কথা, সে বক্তব্য তিনি (যদি দিয়ে থাকেন) তা দিয়েছেন বছরেরও অধিক সময় আগে। তখন এর বিরোধীতা বা সমালচনা হয়নি কেন? কারণ তখন তাদেরকে স্বার্থলোভী রাজনীতিকদের ক্ষমতার জন্য কোন নেয়ামক মনে করা হয়নি। আজ কেন বলা হচ্ছে? কারণ আজ তাদেরকে বাদ দিয়ে ক্ষমতার মসনদে যে আসা সম্ভব নয় সেটা হাড়ে হাড়ে টের পেয়ে গেছে।

আলেম ওলামাদেরকে তারা এমনভাবে হেয় করতে শুরু করেছিল যে, তাদের একান্ত ন্যায্য অধিকার, বিশ্ববিদ্যালয়ে যোগ্যতা অনুযায়ী যে কোন সাবজেক্ট নিয়ে পড়তে প্রতিদ্বন্দ্বিতা করার অধিকারও হরণ করা হয়েছে। তাদেরকে বিভিন্নভাবে হেনস্তা করা হয়েছে এবং হচ্ছে। তখন ক্ষমতাসীনরা চিন্তা করে নি, এটা তাদের মসনদের পূণর্বার আহরনের জন্য বাঁধা হিসাবে প্রতিয়মান হতে পারে। কিন্তু আজ যখন তা প্রমাণ হিসাবে তাদের সামনে হাজির হয়ে গেছে তখন তারা মরিয়া হয়ে উঠেছে যে কোন মূল্যে জনগণের সাথে তাদের সম্পৃক্ততাকে প্রশ্নবিদ্ধ করতে।

যে কারণে এতদিন তাদেরকে (মিথ্যা করে হলেও) কেউ কখনো রাজাকার না বললেও এখন বলছে, সেই একই কারণে এতদিন পরে নিজেদেরকে প্রগতিশীল বলে যারা পরিচয় দিয়ে থাকে তারা মরা গরুর দাঁত ধরে দেখতে প্রয়াস পাচ্ছে।

বিষয়: বিবিধ

১৫৩৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File