শাহবাগের এই প্রজন্ম সন্তানদের অন্যতম উস্তাদ 'অমি পিয়াল রহমান' মাননীয় প্রবাসীদের সম্মানে কি সুন্দর মানপত্র লিখেছেন দেখু....

লিখেছেন লিখেছেন চারুকলাইনষ্টিটিউট ১৮ ফেব্রুয়ারি, ২০১৩, ০২:০৭:৫৮ রাত

শাহবাগের আমাদের এই প্রজন্ম সন্তানদের অন্যতম উস্তাদ বিখ্যাত নাস্তিক ব্লগার 'অমি পিয়াল রহমান' মাননীয় প্রবাসীদেমহোদ্বোয়দের সম্মানে কি সুন্দর মানপত্র লিখেছেন দেখুন....

কিছু সুশীল চুতমারানি আছে, এরা বিদেশে বইসা বইসা কফির কাপে চুমুক দিতে দিতে ফেসবুকিং করে, আন্দোলন নিয়ে এইখানে ও ওইখানে বিশেষজ্ঞ মতামত চোদায়, এবং মনমতো কিছু না হইলে ‘বর্তমান প্রভুদের মতো’ রাবিশ-শিট সহকারে উত্তেজিত হইয়া পড়ে।দিনশেষে এরাই তো এখানে ওখানে গলাবাজি করে আন্দোলন তাদেরই গ্রিপে আছে।আমার সর্বশেষ স্ট্যাটাস নিয়া এই চোদনাদের উত্তেজিত মুষ্ঠি চিৎকার আমার কানে আসছে।আমি নাকি আন্দোলনের পুটকি মারতেছি, জামায়াত শিবিররে লাইফ লাইন দিতেছি। সেই সকল মাদারচোদদের উদ্দেশ্যে বলি- লিসেন মাদারফাকারস, ইটস অলওয়েজ মাই নেক অন লাইন। আমি ছুরির উপর দিয়া হাটি, আমিই চব্বিশটা ঘন্টা বুলেটের মধ্যে আগাই।আর তোমরা খানকির পোলারা আমার বন্ধু সাইজা সেইটা ক্রেডিট নাও শুধু।আমার যাপন, আমার পরিবার যখন শারীরিক সামাজিকভাবে বিপন্ন হয়, ইউ মাদারফাকারসরা তখন কিছূ কও না। আমার পাশে দাড়াও না, বরং আমারে লিংক দেখায়া বলো, দেখেন আপনার নামে কি লিখছে।সো শাট ইউর ফাকিং অ্যাসহোলস আপ।।আমি জানি আমি কিসের মধ্যে দিয়া যাইতেছি, কারা আন্দোলনরে বাচাইতে জীবন দিয়ে ফেলতেছে আর কারা হালুয়ারুটি খাইতেছে।

যুদ্ধাপরাধীদের ফাসি এবং জামায়াত শিবির নিষিদ্ধ ঘোষণার দাবিতে প্রজন্মর লড়াই বন্ধ হবে না। রাজিব মারা না গেলেও এই আন্দোলন চলতো এখনও চলবে, কিন্তু রাজিবের লাশ পুজি করে না।আমরা এই হত্যাকান্ডের সঠিক তদন্ত ও রহস্য উদঘাটন চাই। জামাত শিবির বাইচা যাবে এইরকম একটা ভুয়া অজুহাত তুলে প্রশাসনের উপর চাপ সৃষ্টি করে একদল সাইকোপাথকে যারা বাচানোর কথা ভাবতেছে লানত দেই তাদের উপর, যারা লাশকে একটা গুটি মনে করে। আজকে আমি মারা গেলে ওই সাইকোরা সাকসেসফুলি পাবলিকরে দুইভাগ করে ফেলতো পিয়াল চটি লেখে আর পিয়াল মুক্তিযুদ্ধ নিয়া লেখে এই বিভাজনে। আর তোরা তখন শ্যাম্পেন নিয়া কইতি চিয়ার্স, দেয়ার গোজ আওয়ার পেইন ইন দ্য অ্যাস।সো খিয়াল কইরা। আই উইল ফাইট মাই ওয়ে আউট হোয়াটেভার ইট টেকস। আমি যখন লড়ি, সৎভাবে লড়ি, ওইটাই আমার মনের জোর, শক্তির উৎস। তোমাদের আশায় যেহেতু থাকি না, আমার জাজমেন্ট নিয়া আতলামি না চোদাইলেই খুশী থাকবো। ইটস মাই ওয়ার, আই অ্যাম ফাইটিং ইট , অ্যান্ড সো মেনি পিপল আউট দেয়ার আর কাউন্টিং অন মি, দে প্রে ফর মি। অ্যান্ড আই ফাইট অন মাই রুলস, নট ইউরস।

তরুণ প্রজন্মের বিচার বিবেচনাবোধের উপর আস্থা আছে আমার। তারা কারো হাতের গুটি হয়ে কিংবা হতে রাস্তায় নামেনি। দাবি আদায় না করে ঘরে ফিরবে না তারা। কাম হোয়াটেভার মে। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু, জয় তারুণ্য।

Click this link

বিষয়: বিবিধ

২৪০৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File