হিন্দু খ্রিস্টান বৌদ্ধ ঐক্য পরিষদ নামক সংগঠনটির সৃষ্টি কিভাবে ?

লিখেছেন লিখেছেন বিভীষিকা ২৯ ফেব্রুয়ারি, ২০১৬, ১১:৩৮:৪৭ সকাল

(নয়ন চ্যাটার্জি)



বলুন তো হিন্দু খ্রিস্টান বৌদ্ধ ঐক্য পরিষদ নামক সংগঠনটির সৃষ্টি কিভাবে ?

হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ নামক সংগঠনটির সৃষ্টির ইতিহাস বলে দিচ্ছে, এ সংগঠনটি সৃষ্টির মূল উদ্দেশ্য ছিলো- ইসলামের বিরোধীতা করা, মুসলমানদের বিরোধীতা করা।

উইকিপিডিয়ার দেওয়া তথ্য অনুসারে ১৯৮৮ সালের ৯ জুন বাংলাদেশের সংবিধানে রাষ্ট্রধর্ম হিসেবে ইসলাম সংযুক্ত করা হলে তার প্রতিবাদ স্বরূপ অফিসিয়ালী সৃষ্টি হয় হিন্দু খ্রিস্টান বৌদ্ধ ঐক্য পরিষদ নামক সংগঠনটি। (https://goo.gl/lSYlTS)

এছাড়া সংগঠনটির সাথে জড়িত প্রবাসী শুভ রায়ের দেওয়া তথ্য মোতাবেক-

“১৯৮৮ সালে ৯ই জুন রাষ্ট্র ধর্ম ইসলাম করা হলে, বাংলাদেশ হিন্দু বৌদ্ব খৃষ্টান ধর্মাবলম্বীরা তাৎক্ষনিক ভাবে প্রতিবাদ করতে রাস্তায় নেমে আসে এবং তা গিয়ে সুধাংশু শেখর হালদারের বাসায় শেষ হয়। পরবর্তীকালে মেজর সি, আর দত্তের বাসায় ও সুরন্জিত সেনগুপ্তের বাসায় একাধিক মিটিং হয় এবং পরে এই মুভমেন্ট "বাংলাদেশ হিন্দু বৌদ্ব খৃষ্টান ঐক্য পরিষদ" নামে সংগঠিত হয়।”

এ কারণেই ঐ সময় থেকে ৯ জুন তারিখকে কালোদিবস হিসেবে পালন করে আসছে বাংলাদেশের হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ নামক সংগঠনটি।এ দিবসটি পালন করে তারা প্রেসক্লাবে বেশ কয়েকবার মানববন্ধনও করে। এ দিবসের প্রতিপাদ্য বাংলাদেশের রাষ্ট্রধর্ম থেকে ইসলামকে যে কোন উপায়ে বাদ দিতে হবে। (http://goo.gl/2csi53, http://goo.gl/oJQCae, http://goo.gl/VYnm7b)

হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের ইসলাম বিরোধী সাম্প্রদায়িকতা এতটাই তুঙ্গে যে সংগঠনটির নেতা রানা দাস গুপ্ত প্রকাশ্যে মিডিয়ার সামনে বলেছে- “রাষ্ট্রধর্ম ইসলাম ও সংবিধানের প্রথমে বিসমিল্লাহ লেখা হবে এটা জানলে মুক্তিযুদ্ধ করতাম না”। (http://goo.gl/I8u1wr)

বলাবাহুল্য, বাংলাদেশের জনসংখ্যার প্রায় ৯৫% মুসলমান এবং ২-৩% হিন্দু, অথচ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ নামক সংগঠনটি সংখ্যাগুরু মুসলিমদের ধর্মীয় অধিকার কেড়ে নিতে চাইছে, যা গণতান্ত্রিক প্রক্রিয়ার সম্পূর্ণ বিপরীতও বটে।

আমার মনে হয়, ‘হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ’ নামটি পরিবর্তন করা উচিত, এক্ষেত্রে নতুন নাম হতে পারে ইসলাম ও মুসলিম বিরোধীদের ঐক্য পরিষদ।

ছবি: প্রেসক্লাবে ৯ জুন অর্থাৎ রাষ্ট্রধর্ম ইসলাম ঘোষণা করার দিনকে কালোদিবস হিসেবে পালন করে মানববন্ধন করছে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সদস্যরা।

বিষয়: বিবিধ

৪৬০৯ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

360792
২৯ ফেব্রুয়ারি ২০১৬ দুপুর ১২:২৯
হতভাগা লিখেছেন : এরা ভারতের ব্যাক-আপে নাচে
360810
২৯ ফেব্রুয়ারি ২০১৬ বিকাল ০৫:১৭
কুয়েত থেকে লিখেছেন : সুধাংশু শেখর হালদার, মেজর সি আর দত্তের ও সুরন্জিত সেনগুপ্ত এই তিন রামের হারামি চোর এদের মহাপরিকল্পনায় বাংলাদেশে যতসব ফেতনার সৃষ্টি। তারা এই দেশে দুলামিয়ার চেয়েও বেশী আদরে আছে। হারামিরা তার পরও দেশের শান্তি চায়না। ধন্যবাদ আপনাকে
360833
২৯ ফেব্রুয়ারি ২০১৬ রাত ০৮:৩৯
শেখের পোলা লিখেছেন : আমাদের আরও অনেক কিছু দেখতে বাকী আছে৷ সংসদে স্বরসতীপুঁজা, নীল ফামারীতে মসজীদের উঠানে দূর্গা পূঁজা, খুলনায় মাদ্রাসা বন্ধ রেখে দূর্গাপূঁজা, জাবিতে মসজিদের কার্পেট পূঁজা মণ্ডপে ব্যবহার৷ এগুলোতো সহ্য হয়ে গেল৷ এরপর আরও বড় কিছু অপেক্ষা করছে৷

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File