"আপনি কেন হিন্দু থেকে মুসলিম হলেন?"

লিখেছেন লিখেছেন বিভীষিকা ২৪ সেপ্টেম্বর, ২০১৫, ০৩:৫৫:১২ রাত

একদিন একজন নও মুসলিম বোনকে জিজ্ঞেস করা হয়েছিলো: "আপনি কেন হিন্দু থেকে মুসলিম হলেন?"।

তিনি উত্তরে বললেন: "শ্মশানে আমার বাবার লাশ পুড়ানো শুরু হলে তার শরীরে আগুন লাগার সাথে সাথে হাত-পায়ের রগ টানা দেয় এবং বাবার লাশটি দাড়িয়ে যায়। তখন এক ব্যক্তি বাবার লাশটি শোয়ানোর জন্য লাঠি দিয়ে খুব জোরে জোরে পিটাতে থাকে। পিটানোর চোটে আমি তার হাড় ভাঙ্গার শব্দ পাই।

অনেক দিন পর মায়ের মৃত্যুর পর শ্মশানে বড় ভাই মায়ের মুখে আগুন দিলে তার গায়ের কাপড় পুড়ে মা বিবস্র হয়ে পড়েন, মানুষের চোখের সামনে ফুটে উঠে মায়ের বিবস্র দেহ। অথচ সারা জীবনে মানুষ মায়ের মুখও ঠিক মত দেখতে পারেনি"।

আমি হিন্দুধর্মে বিশ্বাসী হলেও এ নির্মম দৃশ্য সহ্য করতে পরিনি। তৎক্ষণাৎ আমার ভাবনায় আসলো, মুসলমানরা কত আদর-সম্মান করে তাদের প্রিয়জনদের লাশ সমাহিত করে, যত্ন-আদর করে গোসল করায়, নতুন কাপড় পড়ায়, সতর্কতার সাথে কবরে নামায়, এবং কবরে ডাইরেক্ট মাটিচাপা না দিয়ে পরম ভালোবাসায় প্রথমে চাটাই-বাঁশ দেয়, এরপর ধীরে ধীরে মাটি দেয়। এ দুটো বিষয় তুলনা করেই আমি মুসলমান হয়ে যাই"।

ইসলামই হচ্ছে একমাত্র একমাত্র মনোনীত জীবন ব্যবস্থা, যা দুনিয়া আখিরাতের সম্মান ও শান্তির নিশ্চয়তা প্রদান করতে পারে । তাইতো ইসলামের সব আয়োজন মানব মর্যাদাকে উন্নত করে, মানবের স্বাভাবিক নিষ্পাপ প্রবণতা (ফিতরাত) কে নিয়ন্ত্রিত পথে পরিচালিত করে তাকে ইহ-পরকালীন শান্তির পথে ধাবমান করে ।

বিষয়: বিবিধ

১৪৭৭ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

343148
২৪ সেপ্টেম্বর ২০১৫ রাত ০৪:০৯
শেখের পোলা লিখেছেন : আফসোস যদি সব অমুসলীমরা এমন করে বুঝতো!
343154
২৪ সেপ্টেম্বর ২০১৫ সকাল ০৭:৩৩
অপি বাইদান লিখেছেন : আপনি নিজ হাতে আপনার বাবাকে মাটি চাপা দিলেন। দুদিন দিন পর আপনার বাবার লাশ পঁচে গলে, দুঃগন্ধ ছড়িয়ে কেড়া পোকার খাদ্য হবে। নয়তো শিয়াল, কুত্তা, কাক, শকুনে টেনে খাবে। এই তো।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File