ইভটিজিং থেকে যৌন হয়রানি, ইসলাম শিক্ষা বইয়ে দেবদেবির নাম, আবার...

লিখেছেন লিখেছেন ভাঙা নৌকা ১০ মার্চ, ২০১৩, ০১:১৩:০৪ দুপুর

রাস্তা-ঘাটে চলতে গেলে দেয়ালে বিভিন্ন পোস্টার দেখা যায়। সেগুলোর দিকে তাকানোই যায় না। যেমন- যৌন চিকিৎসা করা হয়। মোটা ও শক্ত করুন অল্প খরচে ইত্যাদি। এ শব্দগুলো কি খুব ভালো। আর এই সরকার ইভটিজিং থেকে করল যৌন হয়রানি। যা শুনতে ভালো লাগে না। আবার ৮ম শ্রেণীর ইসলাম শিক্ষার বইয়ে এসব কি?

‘মরি সখি তোর বগলরে গন্ধে ’ ফেসবুকের এই আইডি থেকে নেয়া-

পাঠ্যবইয়ে র্পণোগ্রাফি

(অবশ্যই পড়ুন)

আমার অষ্টম শ্রেণীর পড়–য়া স্টুডেন্ট আমাকে আমাকে একটা প্রশ্ন করলো। প্রশ্নটা শুনে আমার কান গরম হয়ে উঠলো। বুকটা মোচড় দিয়ে উঠলো। রাগে ক্ষোভে কান্না আসলো। প্রশ্নটা হচ্ছে-

"ভাইয়া, ব্লুফল্মি কি" বললাম, তুমি এই শব্দটা কোথায় পেলে ও তার পাঠ্যবই দেখলো। সমাজ বইয়ের নাম চেঞ্জ করে এখন নাম দেয়অ হয়েছে "বাংলাদশে ও বিশ্ব পরচিয়" এই বইয়ের ৮৬নং পৃষ্ঠায় লেখা আছে" শিশুদের ব্লুফল্মি দেখা থেকে বিরত রাখতে হবে।" কোন বেকুবরা এই বই লখেছে? পাঠ্যবই কি পর্ণম্যাগাজিন ? ব্লুফিল্মের কথা আলোচনা করে, উল্টো এসবের সাথে পরচিয় করিয়ে দেয়া হচ্ছে কোমলমতি শিশুদের। অস্টম শ্রেণীর বইয়ে এটা ডিসকাস করার দরকার কি? "ব্লুফল্মির প্রকাশনা বন্ধ করতে হবে।" এই কথাটা থেকে শিশুদের জন্য শেখার কিছু আছে কি? যারা এই পাঠ্যবই রচনা করছনে, এসব মাথামোটারা কি এগুলো চিন্তা করেন নাই? নাকি তারা পরকিল্পতিভাবে দেশর ছেলেমেয়েদের চরিত্র ধ্বংস করতে চান?

একবার চিন্তা করুন তো

আপনার ছোট বোন/ভাইটা যদি আপনাকে প্রশ্ন করে, "ব্লফিল্ম কি? "

আপনি কি জবাব দিবেন?

আর এ বিষয় নিয়ে আন্দোলন করাও সম্ভব নয়?

বিষয়: বিবিধ

২০৮৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File