এবার বোরকাকে অসম্মান জানালো হলিউড

লিখেছেন লিখেছেন ভাঙা নৌকা ১৭ আগস্ট, ২০১৩, ০৭:৩০:০২ সন্ধ্যা

বোরকা পরা সুপার হিরোইন এখন বলিউডে

নতুন বার্তা ডেস্ক

মুম্বাই: পাকিস্তানের অ্যানিমেশেন সিরিজ ‘বোরকা অ্যাভেঞ্জার’ বলিউডে ছবি নির্মিত হচ্ছে। নারী শিক্ষাকে ইতিবাচকভাবে তুলে ধরতে এ অ্যানিমেশেন সিরিজটি নির্মাণ করা হয়। চলতি বছরের ২৮ জুলাই মুক্তি পাওয়া এ ফিচার ফিল্মটি পরিচালনা করেছিলেন বৃটিশ-পাকিস্তানি পপগায়ক ও প্রযোজক আরুন হারুন রশিদ। এর কাহিনী নিয়ে বলিউডে ছবি নির্মাণের তথ্য হারুন নিজেই জানিয়েছেন। তিনি জানান, এরিমধ্যে ভারতের কয়েকটি প্রযোজনা প্রতিষ্ঠান তার সঙ্গে কথা বলেছেন।

‘বোরকা অ্যাভেঞ্জার’ হচ্ছে জিয়া নামক পাকিস্তানি শিক্ষিকার গল্প। ওই শিক্ষিকা পুরুষদের বিরুদ্ধে প্রতিশোধ নিতে বোরকার ছদ্মবেশ নেন এবং মেয়েদেরকে স্কুলে যেতে সহায়তা করেন। এ সিরিজটির জন্য ডাবিং করেছেন পাকিস্তানি প্রতিভাবান অভিনেত্রী অ্যাইনি জাফরি। পাকিস্তানে এটি নিয়ে ছবি করা হলে অ্যাইনিকেই নিতেন বলেন জানান হারুন।

হারুন বলেন, বলিউডে এটি নির্মাণ করা হলে শারীরিকভাবে শক্তিশালী একজন অভিনেত্রীকেই আমরা বেছে নেব। তাকে মানসিকভাবেও অনেক ফিট হতে হবে। সে হতে পারে প্রিয়াঙ্কা অথবা ক্যাটরিনা।

সুপার হিরোইনের জন্য কেন বোরকা বেছে নেয়া হয়েছে এমন প্রশ্নের উত্তরে হারুন জানান, “আমরা দেশীয় একটা ফ্লেভার দিতে চেয়েছি। পশ্চিমারা ‘ক্যাটওম্যান’, ‘ওয়ান্ডার ওম্যান’ এর মতো সুপারহিরো ফিল্মগুলোতে নিজস্ব কম্টিউমই ব্যবহার করেছে। সুপার হিরোইনকে কেমন দেখাচ্ছে বা কী পরেছে সেটা নয়, সে কী করছে তাই বেশি গুরুত্বপূর্ণ “

“আমরা জানি, সুপারহিরো, হিরোইনরা সবসময় নিজের পরিচয় গোপন রাখার চেষ্টা করেন। জিয়াও তাই করেছে। যাতে খারাপ লোকদের সঙ্গে যুদ্ধ করার সময় নিজের পরিচয় প্রকাশ না পায়।” সূত্র: টাইমস অব ইন্ডিয়া।

নতুন বার্তা/এফএ/জবা

বিষয়: বিবিধ

১৬০১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File