সবাইকে উদ্ধার কাজে সহযোগিতার আহ্বান প্রধানমন্ত্রীর প্রতি আমার

লিখেছেন লিখেছেন ভাঙা নৌকা ২৫ এপ্রিল, ২০১৩, ০৬:২২:৩০ সন্ধ্যা

সেভ দা কান্ট্রি খবর :

[ইনসেট : আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই তারা সুষ্ঠু ও সুকৌশলে এত দুর্ঘটনা ঘটাচ্ছে।]

ঢাকা : সাভারের ঘটনায় উদ্ধার কাজে সহযোগিতার আহ্বান জানাচ্ছি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সবাইকে।

আমি বলতে চাই, ‘চেয়ারে বসে বসে বড় বড় কথা না বলে সাভারে উদ্ধার কাজে সহযোগিতা করুন। অন্তত একটি মানুষকেও উদ্ধার কাজে সহযোগিতা করে প্রমাণ করুন আপনারা উদ্ধার কাজে ছিলেন।’

বৃহস্পতিবার বিকালে ঢাকাতে অবস্থিত আমি এ আহ্বান জানাচ্ছি।

আমি বলতে চাই, এখনো পর্যন্ত বাংলাদেশে ইসলাম আছে বলেই এতো তাড়াতাড়ি উদ্ধার কাজ শুরু ও সুষ্ঠুভাবে হচ্ছে।’

প্রধানমন্ত্রীকে উদ্দশ্য করে আমি বলতে চাই, প্রধানমন্ত্রী ও তার মন্ত্রীরা আবোল-তাবোল কথা বলে যাচ্ছেন, ইতোমধ্যে প্রধানমন্ত্রী বললেন, তাদের গুরুত্বপূর্ণ জিনিস নেয়ার জন্য যাওয়ার ফলে এ দুর্ঘটনা ঘটে।

আমি প্রধানমন্ত্রীকে বলতে চাই, আপনি গার্মেন্টসের একজন কর্মীকে জিজ্ঞেস করুন, তারা অফিস থেকে বের হবার পর তাদের গুরুত্বপূর্ণ ব্যক্তিগত জিনিষ থাকে কিনা?

আরেক মন্ত্রী মগা আলমগীর বললেন, ‘ভবনটির ভাঙা পিলার ধরে ঝাঁকি দিয়েছিল হরতাল সমর্থকরা’

আরে, আপনার নাম এমনিতেই মগা হয় নাই। ঝাঁকি দিয়েছিল হরতালবিরোধী সমর্থকরা। সোহেল রানার গুণ্ডারা হরতালের বিরুদ্ধের মিছিলের জন্য ২শ' জনের মতো লোক সেখানের অবস্থান করছিল। এবং নিচতলাতেই তারা অবস্থান করছিল। তারাই বিল্ডিংএ ঝাঁকি দেয়। তাদের অনেকের মৃত্যুও হয়। কেননা ঐ বিল্ডিংএ প্রবেশই নিষেধ। কেন তারা সেখানে অবস্থান করল। বা কেনই বা তারা শ্রমিকদের কাজে উৎসাহী করল?

আজ প্রধানমন্ত্রী ইসলামকে ধ্বংস করতে যাচ্ছে। যুগে যুগে ইসলামের বিরুদ্ধে যারা লড়াই করছে। তাদের সবার পতন হয়েছে। ইতোমধ্যে হেফাজতের বিরুদ্ধে (ইসলামের বিরুদ্ধে) লড়বার জন্য বিজিএমই ভবনকে বলা বলা হয়েছে ২৭ তাখির গ্রার্মেন্টস শ্রমিকদের সাধারণ ছুটি ঘোষণা করে মতিঝিলে আসতে। এতে লাভ হবে না।

আমার কথা ইসলামের বিরুদ্ধে লাগবেন না। আপনি ধ্বংস হবেন আপনার সঙ্গেও অনেকেই ধ্বংস হবে।

আওয়ামী লীগেরা এখনো বোমাবাজি করছে। তারা গাড়িতে আগুন দিচ্ছে। মানুষ পুড়িয়ে হত্যা করছে। যুদ্ধাপরাধীদের বিচারের নামে দেশে নৈরাজ্য চালাচ্ছে।’ মিথ্যা কথা এখনো বলছে। পৃথিবীতে তাদের শিক্ষা হবে না। শিক্ষা হবে আখেরাতে।

প্রধানমন্ত্রী কথা দিয়েছেন তারা যুদ্ধাপরাধীদের বিচার করবেই। আপনার আশা পূরণ হবে না। এদেশের ১৫ কোটি মানুষকে খুন করলেও আপনার আশা পূর্ণ হবে না। ইতোমধ্যে আপনি হত্যাকাণ্ড চালিয়েছেন। আবার আপনার গুণ্ডা-পাণ্ডারা বিভিন্নভাবে হত্যাকাণ্ড চালিয়ে যাচ্ছে। তবুও আপনার আশা পূর্ণ হবে না। আপনার আশা আমরা একদিন পূর্ণ করব। তবে যুদ্ধাপরাধী নয় মানবতাবিরোধী বিচার এদেশে সম্পূর্ণ হবেই। হবে।

এসময় আমি সকলকে সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে ঐক্যবদ্ধ ও সতর্ক থাকার আহ্বান জানাচ্ছি।

এ সময় আমার

মত বিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুল লতিফ সিদ্দিকী, সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহা উদ্দিন নাছিম, কেন্দ্রীয় সদস্য এনামুল হক শামীম প্রমুখ।

বিষয়: বিবিধ

১০১৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File