Lawyer রা এখন আর শুধু Liar নয় Coward-ও

লিখেছেন লিখেছেন জামিল খান ০৭ মে, ২০১৪, ১১:৩৩:৪০ সকাল

সকাল বেলা অফিসে ঢুকেই প্রতিদিনকার মত রুটিন কাজ অফিসাল মেইল টা চেক করে দেখলাম UGC (University Grant Commission)র একটা letter. সারমর্মটা এরকম বেসরকারী বিশ্ববিদ্যালয় থেকে LLB করা students রা বাংলাদেশ বার কাউন্সিলে এ্যাডভোকেটশীপ তালিকাভুক্তির Registration করতে পারে বলে উনারা মনে করেন!!! তার সাথে জীবনের প্রথম আরেকটি রুলস দেখলাম এক সেমিস্টারে Admitted students এর সংখ্যা কখনোই ৫০ এর বেশি হতে পারবেনা।

চিন্তা করছিলাম কি লিখব... এই আজব কিছিমের আইডিয়াটা কোন গাধার কাছ থেকে যে আইল এইটা্ড বুঝতেছিলাম না। Lawyer দের আমি সারা জীবন Liar বলেই ডাকতাম। কিন্তু এখন দেখি এরা Coward. তবে আমি এব্যাপারে নিশ্চিত এই গাধাগুলা কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের সামনের দরজা দিয়া ঢুকে নাই। কারন তার যোগ্যতা থাকলে প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের studetns দের এরা বার কাউন্সিলে Registration এর ব্যাপারে বাধা দিতনা। আবার আমার কিছু কিছু ঢাবির Liar ফ্রেন্ডদের অভিযোগ দিতে শুনি তাদের বেশি ইনকামের ধান্দায় নাকি প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের studetns রা বাগরা বসায় আর এ কারনেই তারা এদের এ্যাডভোকেটশীপ থেকে বঞ্চিত করতে চায়।

মেধার প্রতিযোগিতায় টিকতে না পেরে কেউ যদি আমাকে যোগ্যতা থাকার পরও আমাকে আর কমপিট করতেই না দেয় আইনের ভাষায় আমার অধিকার থেকে আমাকে বঞ্চিত করা নয়?????

প্রাইভেট বিশ্ববিদ্যালয় গুলোর অবদান অস্বিকার করার কোন উপায় নেই। আমি ঢাকা বিশ্ববিদ্যালয়ে পরেছি সেখানে আমার ক্লাশে studetns ছিল ১২০; একটা রুমে ক্লাশ হত। আর আমরা এখানে প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ক্লাশ রুমে ৩৫ studetns...

বিষয়: সাহিত্য

১২১৯ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

218425
০৭ মে ২০১৪ দুপুর ১২:১৫
egypt12 লিখেছেন : শুধু প্রাইভেটে পড়েছে বলেই কারো মেধা কম তা কিন্তু নয় কারণ এখন প্রাইভেটের প্রচুর ছেলেমেয়ে জব ক্যারিয়ারে ভালো করছে; প্রয়োজন মেধা মূল্যায়নের, এ ব্যাপারে অগ্রিম ধারনা করে বসে থাকা উচিত নয়।
218461
০৭ মে ২০১৪ দুপুর ০১:১২
পুস্পিতা লিখেছেন : শিরোনামটি অনেক বেশি কঠিন হয়ে গেল!
218516
০৭ মে ২০১৪ দুপুর ০২:২২
হতভাগা লিখেছেন : Private vs Public ক্যাচালের গন্ধ আসছে । আশে পাশেই আছি । শুরু হলে মাঠে ঢুকে বসবো গ্যালারীতে ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File