আজ রাতেই ফাঁসি!! তার পরিবারে পক্ষ থেকে শেষ সাক্ষাতের জন্য আবেদন করা হয়েছে। বাবার সঙ্গে শেষ দেখা করতে চান কাদের মোল্লার ছেলে।

লিখেছেন লিখেছেন মোঃ রবিউল ইসলাম প্রফেসর এ্যাকাউন্টিং বিআইইউ ১২ ডিসেম্বর, ২০১৩, ০৫:০৪:২২ বিকাল



আজ রাতেই জামায়াত নেতা আব্দুল কাদের মোল্লার ফাঁসি রায় কার্যকর হচ্ছে। কারা কর্র্তৃপক্ষের পক্ষ থেকে এরই মধ্যে সকল প্রস্তুতি নেয়া হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

আজ বৃহস্পতিবার সুপ্রিম কোটের আপিল বিভাগ রিভিউ গ্রহণযোগ্যতার আবেদন খারিজ করে দেয়ার পর আর কোন আইনী সুযোগ পাচ্ছেন না কাদের মোল্লা। এরই মধ্যে আপিল বিভাগের আদেশ কারাগারে পাঠনো হচ্ছে বলে জানা গেছে।।

কাদের মোল্লা প্রাণ ভিক্ষার সুযোগ পাবেন না বলে জানিয়েছেন, অ্যার্টনি জেনারেল মাহবুবে আলম।

এদিকে এবিষয়ে বেলা ৩টায় সচিবারয়ে আইন মন্ত্রণালয়ে আইন উপদেষ্টার সভাপতিত্বে বৈঠকে বসেছেন আইন প্রতিমন্ত্রী, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীসহ উর্ধ্বতন কর্মকর্তারা।

এদিকে, তার পরিবারে পক্ষ থেকে শেষ সাক্ষাতের জন্য আবেদন করা হয়েছে।

উল্লেখ্য, কাদের মোল্লার ফাঁসি কার্যকর করার সকল প্রস্তুতি সম্পন্ন হওয়ার পর আইনজীবীদের আবেদনে মঙ্গলবার রাতে চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বুধবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত রায় কার্যকর স্থগিত করেন। মঙ্গলবার দিবাগত রাত ১২টা ১ মিনিটে এ ফাঁসি কার্যকর করার কথা ছিল।

গত ৫ ফেব্রুয়ারি আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের দেয়া যাবজ্জীবন সাজা বাড়িয়ে ১৭ সেপ্টেম্বর সংক্ষিপ্ত রায়ে কাদের মোল্লাকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদ-ের রায় দেন সুপ্রিমকোর্টের আপিল বিভাগ।

http://www.bdtomorrow.com/newsdetail/detail/200/58427

ফাঁসির দণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা আব্দুল কাদের মোল্লার বড় ছেলে হাসান জামিল জানিয়েছেন, আইনজীবীদের সঙ্গে কথা বলে সুযোগ থাকলে তার বাবার সঙ্গে শেষ দেখা করতে কারাকর্তৃপক্ষের কাছে আবেদন করবেন।

ফাঁসির রায় পুনর্বিবেচনার আবেদন খারিজ হওয়ার পর বৃহস্পতিবার মোবাইলফোনে তিনি এসব কথা বলেন।

হাসান জামিল বলেন, বাবার ইচ্ছে ফরিদপুরে গ্রামের বাড়িতে তার মরদেহ দাফন করার। কিন্তু আগেই পুলিশ থেকে জানিয়ে দেয়া হয়েছিল, পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হবে না। তারাই ফরিদপুরে নিয়ে যাবে। ঢাকায় জানাজার সুযোগ দিলে ভালো হতো।

হাসান জামিল জানান, গত মঙ্গলবার রাতে সাক্ষাতের সময় তার বাবা রাতের খাবার খাচ্ছিলেন। ফাঁসির বিষয়ে তিনি জানতেন না। পরে আশপাশে উপস্থিত কারারক্ষীদের জিজ্ঞেস করেছিলেন- তোমরা আমার ব্যাপারে কী শুনছো? জবাবে তারা বলেছেন, ‘আমরা কিছু জানি না।’

হাসান জামিল বলেন, তখন তিনি (বাবা) বলেছিলেন, আমাকে ফাঁসি দিয়ে তারা জনগণের দৃষ্টি অন্য দিকে ফেরাতে চাইছে। যারা এসব করছে,তারা ধ্বংস হবে।

নিউজ ইভেন্ট ২৪ ডটকম/১২ ডিসেম্বর, ২০১৩/১৫.১০/মেহেদী হাসান

বিষয়: বিবিধ

১১৮২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File