আওয়ামী ছাত্রলীগের বন্ধুরা, আল্লাহ তোমাদের ক্ষমা করুন

লিখেছেন লিখেছেন হলদে ডানা ২২ ফেব্রুয়ারি, ২০১৩, ০৬:৫৮:৫১ সন্ধ্যা

লোহার পাইপ হাতে ছাত্রলীগের বন্ধুটি যখন তেড়ে এল, তখন আর কিছুই করার ছিলনা। পরমুহূর্তেই অনুভব কলাম বা হাতের কনুই চুড়মাড় হয়ে যাচ্ছে।

আমার অপরাধ আল্লাহর রসূল স. এর বিরুদ্ধে যে অশ্লীল গালিগালাজ করা হয়েছে তার প্রতিবাদ করতে গিয়েছিলাম বায়তুল মোকাররম। হাজারো মুসল্লীর সাথে এক হয়ে আল্লাহর শ্রেষ্ঠত্ব ঘোষণা করেছি, আর জ্ঞান পাপী কুলাঙ্গারদের শাস্তি দাবী করেছি।

আমার হাতটি হয়তো এখন অচল, তবু ছাত্রলীগের বন্ধুটির প্রতি কোন বিরাগ নেই। তার চেহারায় আমি দেখেছি সরল অজ্ঞতা। স্কুল কলেজের সিলেবাসে কিংবা দলীয় ফোরামে সে কখোনো নবী মুহাম্মদ স. এর সর্বমানবিকতা ও কল্যাণকামীতা সম্পর্কে জানতে পারেনি। আমারও ব্যর্থতা- এত বছর রাজনীতি করি, তবু তাকে জানাতে পারিনি রসূল স. আনীত জীবন বিধান সমগ্র মানব জাতির জন্য কল্যাণকর, সমগ্র বিশ্ব জগতের জন্য কল্যাণকর। মুসলিম অমুসলিম, সাদা কালো, ধনী গরীব- সকলের জন্য শান্তি আর তৃপ্তির জীবন বিধান হচ্ছে রসূল স. এর দেখানো বিধান আল ইসলাম।

এই ইসলাম ও রসূল স. এর কল্যাণকামিতা তার কানে না পৌঁছানো পর্যন্ত কি করে আমি ছাত্রলীগের এই বন্ধুটির প্রতি রাগ করতে পারি? বরং প্রিয় ছাত্রলীগ বন্ধুটির প্রতি আল্লাহকে সাক্ষী রেখে ওয়াদা করছি, তার দেয়া আঘাতটি মানুষের দ্বারে দ্বারে মুহাম্মদ স. এর অব্যর্থ শান্তির ও কল্যাণের দাওয়াত পৌঁছে দেয়ার কাজ তরান্বিত করতে আমার জন্য চাবুকের মত কাজ করবে।

আল্লাহর কাছে দোয়া করি, আমাকে আঘাতকারী ছাত্রলীগের বন্ধুটি যেন রাতে একবারের জন্যও আত্মসমালোচনা করে দেখে কাকে মারলাম, কেন মারলাম। নবী মুহাম্মদ স. এর এমন কি আকর্ষণ যার জন্য এরা ছুটে আসছে? একবারের জন্য হলেও আল্লাহ যেন তার অন্তরকে রসূল স. এর জীবনী পড়ার জন্য আগ্রহী করে দেয়। হে অন্তরসমূহের নিয়ন্ত্রক আমার মালিক, যে হাত দিয়ে সে আমাকে আঘাত করেছে, ঐ হাত তোমার কুরআন ও রসূল স. এর বাণীকে উচ্চকিত করার জন্য কবুল কর। আজ আমাকে যে আঘাত করেছে, আমি তাকে মাফ করে দিলাম, তুমিও তাকে ক্ষমা করে দিও।

আর যদি তার বরাতে হেদায়াত নসিব না হয়, তাকে এমনভাবে শাস্তি দাও যেন সে বাতিল শক্তির জন্য উদাহরণ হয়ে থাকে।

বিষয়: বিবিধ

১৬৪০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File