এসবি ব্লগের এডমিন গুমঃ নিরব বাকস্বাধীনতার পক্ষশক্তি

লিখেছেন লিখেছেন হলদে ডানা ২০ ফেব্রুয়ারি, ২০১৩, ০৬:০২:৫২ সন্ধ্যা



এসবি ব্লগের এডমিন আমিনুল মোহায়মন আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনীর হাতে গুম আজ পাঁচ দিন। নিয়ম হচ্ছে যে কাউকে আটক করলে ২৪ ঘন্টার মধ্যে আদালতে সোপর্দ করতে হবে। কিন্তু সে নিয়মে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে গোয়েন্দা পুলিশ তাকে গুম করে রেখেছে, কি হচ্ছে তার উপর- আল্লাহই জানেন। এই ফ্যাসিবাদের সময়েও বাক স্বাধীনতাকে উচ্চকিত করার জন্য যিনি প্লাটফরম তৈরী করে ধরে রেখেছিলেন শেষ মুহূর্ত পর্যন্ত, আজ তার প্রতি অবিচারের বিরুদ্ধে সকলেই নিরব, এমনকি বাক স্বাধীনতার পক্ষশক্তিগুলোও কবরের নিরবতা পালন করছে।

বিশ্বব্যাপি সর্বত্রই আজ মুসলমানদের এ অবস্থা। এত লাঞ্চিত হচ্ছে, তবু হুশ ফিরছেনা। জ্বলছে ইরাক, নিশ্চুপ ইরান। জ্বলছে সিরিয়া, নিশ্চুপ মধ্যপ্রাচ্য। খুন হচ্ছে রোহিঙ্গারা, বধির বাংলাদেশ। ইসলামী দলগুলোরও একই অবস্থা। মুফতি আমিনী গৃহবন্দী ছিলেন, জামায়াত সহ সব ইসলামী দল নিরব থেকেছে। মাওলানা আবুল কালাম আজাদকে মৃত্যুদণ্ড দেয়া হয়েছে, জামায়াতে ইসলামী বিক্ষোভ তো দূরের কথা, একটি বিবৃতিও দেয়নি। অন্য সকল আলেম ওলামা নিরবতা অবলম্বন করেছে। জামায়াতের উপর সরকারের জুলুম চলছে- সকল ইসলামী দল নিরবে হাত গুটিয়ে বসে আছে। জালিম শক্তি দেদারছে জুলুম করে যাচ্ছে। তবু কারো হুশ ফিরছেনা।

অন্যদিকে এক রাজিব ওরফে থাবা বাবা মরে গেল- সমগ্র বামগোষ্ঠী তাকে লুফে নিলো। তার ইসলাম ও রসুল স. এর বিরুদ্ধে সীমাহীন অশ্লীলতা প্রকাশ পাচ্ছে একের পর এক, তবু আন্দোলনের ক্ষতি হবার ঝুঁকি নিয়ে তার পক্ষাবলম্বন করে যাচ্ছে শাহবাগীয়ান গঞ্জিকাসেবী বামগোষ্ঠি। সামহোয়ারের বিরুদ্ধে ফুসে উঠছে আলেম সমাজ, তবু ঝুঁকি নিয়ে সেই রাজিবকে থাবা বাবা পরিচয় করিয়ে তার ছবি ও লিংক ঝুলিয়ে রেখেছে সামু ব্লগ। আরিল্ড ও 'জানা' পারতো থাবা বাবার লিংক ও পোস্ট মুছে দিয়ে ব্লগকে আলেম সমাজের তোপ থেকে রক্ষার চেষ্টা করতে, কিন্তু বেপরোয়াভাবে নাস্তিক সহযোদ্ধাকে আকড়ে ধরে আছে আজও।

শুধু পারছেনা বাকস্বাধীনতার পক্ষ শক্তি।

টুডে ব্লগ পারতো মোহায়মেন ভাইয়ের ছবি দিয়ে অবিলম্বে তাকে আদালতে সোপর্দ করার দাবী সম্বলিত একটি আইকন ঝুলিয়ে রাখতে। কিন্তু কোন উদ্যোগ আমাদের চোখে পড়ছেনা। সত্য ও বাকস্বাধীনতার পক্ষশক্তি যদি নিজেদের সহযোদ্ধার পাশে এই দুঃসময়েও না দাঁড়ায়, তবে আল্লাহতায়ালার কি এত গরজ পড়েছে জালিমের জুলুম থেকে ন্যায়পন্থিদের সাহায্য করতে?

টুডে ব্লগকে মোহায়মেন ভাইয়ের প্রতি জুলুমের প্রতিবাদে দৃষ্টিগোচরভাবে পাশে থাকার আহ্বান জানাই। আমার দেশ, নয়াদিগন্তকে এই ব্লগ এডেমিনের পাশে দাঁড়ানোর আহ্বান জানাই।

মোহায়মেন নামক একজন ব্লগার আছে এতটুকুই জানা ছিল, তিনি কে, তিনি ব্লগের কি কিছুই জানতামনা। তিনি গুম হওয়ার পরই পত্রিকা মারফত তার পরিচয় জানতে পারি। আজ ব্যাক্তিগতভাবে তার জন্য ব্যাকুল হয়ে বিশ্ব জাহানের অধিপতি মহাপরাক্রমশালী আল্লাহর কাছে দোয়া করি, যে বাক স্বাধীনতাকে হেফাজত করতে গিয়ে তিন জুলুমের শিকার, এই স্বাপদশংকুল ভূখন্ডে তার অবদানের কথা বিবেচনা করে তুমি তার হেফাজতকারী হয়ে যাও।

বিষয়: বিবিধ

১৩৬৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File