টুডে ব্লগের জানাযায় শরীক হোন

লিখেছেন লিখেছেন তরঙ্গ ১৮ মার্চ, ২০১৩, ০৪:৪২:০৫ বিকাল

বাজারে নতুন একটি গাড়ি এসছে। মডেল অত্যন্ত চমৎকার, সকল সুবিধা সমৃদ্ধ- তবে ব্রেকে একটু সমস্যা আছে। মাঝে মাঝে ধরে, মাঝে মধ্যে আবার কাজ করেনা।

টুডে ব্লগের এখনকার অবস্থা এই নতুন আসা অত্যাধুনিক গাড়িটির মত। অত্যন্ত চমৎকার একটি ব্লগ, শুধু মন্তব্য ও জবাবের নোটিফিকেশন আসেনা। অথচ মন্তব্য ও জবাবের নোটিফিকেশন না এলে ব্লগার তার লেখার আগ্রহ হারিয়ে ফেলেন। যাদেরকে প্রিয় ব্লগার বানানোর সুযোগ দেয়া হলো, তাদের লেখা এক নজরে দেখার সুযোগ না পেয়ে বিব্রত হচ্ছেন ব্লগারবৃন্দ। ফলে প্রতি নিয়তই পোস্টগুলোতে পাঠক সংখ্যা কমছে, কমছে মন্তব্য সংখ্যা। শুন্যবার পঠিত ও শুন্য মন্তব্যের পোস্ট দিন দিন বৃদ্ধি পাচ্ছে। বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতির মতই টুডে ব্লগ এখন কোন রকম অক্সিজেন নিয়ে বেঁচে আছে।

দীর্ঘ দিন ধরেই এ বিষয়ে ব্লগাররা দৃষ্টি আকর্ষণ করে আসছেন, কিন্তু এ্যাডমিনের পক্ষ থেকে এ বিষয়ে কোন বক্তব্য নেই। একটি নতুন ব্লগ হিসেবে টুডে ব্লগ সব সুবিধা একদিনেই দিতে পারবেনা তা সকলেই জানে। কিন্তু এ বিষয়ে কাজ চলছে কিনা, সুবিধাগুলো দেয়ার আদৌ কোন পরিকল্পনা আছে কিনা, থাকলে কবে নাগাদ- তা যতদিন পরেই হোক, এ বিষেয় এ্যাডমিন মডারেটর একেবারেই নিশ্চুপ। যেন শুনতেই পাননি। যে যত দাবী দাওয়া তোলেন, এ্যাডমিন একটা জবাব তো দিতে পারেন, আশ্বাস তো দিতে পারেন, কিন্তু লা জওয়াব। যেন ও বিষয়ে কথা বললে যুদ্ধাপরাধী আখ্যা পাবার সম্ভাবনা আছে।

এই যদি হয় অবস্থা, তবে টুডে ব্লগের জানাযা আসন্ন। ব্লগের সকল ব্লগারদিগকে অজু করে আসার জন্য অনুরোধ জানানো যাচ্ছে।

দীর্ঘ দিন যাবত ফেসবুকে বাশের কেল্লা পেজ পড়ে পড়ে সময় ব্যয় করছি, কবে টুডে ব্লগ পূর্ণভাবে চালু হবে, তারপর লিখব। লিখলে টুডে ব্লগেই লিখব, নয়তো লিখবোনা। আর যদি অন্য কোথাও লিখতে যেতেই হয়, তবে টুডে ব্লগের জানাযা পড়ে তারপর সেখানে এ্যাকাউন্ট খুলবো।

বিষয়: বিবিধ

১৬৯৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File