জানাজার নামে তামাশা-এমন ওদ্ধত্য ওরা কোথায় পেল...!

লিখেছেন লিখেছেন শামস্ আমিন ১৭ ফেব্রুয়ারি, ২০১৩, ১২:০৮:১৩ রাত

শাহবাগের অপবিত্র মাটিতে দাঁড়িয়ে একজন মরা মানুষের জানাজা পড়ার নামে যে নাটক মঞ্চস্থ হলো তার অবসান হবে কিসে। আজ ধর্মীয় আচারের নামে যেভাবে ইসলাম ধর্মকে কলঙ্কিত করা হয়েছে, এর জন্য হয়তো পুরো বাংলাদেশের মানুষকে শাস্তি ভোগ করতে হবে। যে নিজ্ই ধর্মে বিশ্বাস করে না, তার শেষকৃত্য কেন ধর্মানুযায়ী হবে আমার বোঝে আসে না!

শাহবাগের যে জায়গায় ব্লগার রাজীবের জানাজা হলো সে জায়গা কি পবিত্র! গত ১২ দিনে অপবিত্রতার কোন কাজটা করা হয়নি সেখানে?

আমি স্তব্দ হয়ে গেছি ওদের জানাজা পড়ার দৃশ্য দেখে-তিন দিকে কেবলামুখী হয়ে জানাজার নামাজ পড়লো বাম, ভাদা ও বিশেষ ধর্মবিলম্বীদের দল! নারী-পুরুষ কাঁধে কাঁধ মিলিয়ে জানাজা নাটক করল তারা।

এখানে ওরা ইসলামের পবিত্র কিবলাকে নিয়ে একরকম উপহাস ও কার্টুন করল। মুক্তিযুদ্ধের কথিত এক চেতনার নাম করে এমন দু:সাহস দেখানোর ওদ্ধত্য ওদের কে দিল। ওরা আওয়ামী ও বাম কর্মীরা যারা শাহাবগে জড়ো হয়েছে-তাদের বাপ দাদাদের কে মুক্তিযুদ্ধ করেছে-তাদের পরিষ্কার করতে বলছি। তাদের জাতির পিতা কোন সেক্টরে মুক্তিযুদ্ধ করেছেন তাও তাদের বলতে হবে! যদি না বলতে পারে তবে গঞ্জিকাদের এসব জটলা ঘার ধরে সীমান্ত পার করে দেয়া হবে।

জাতি আজ, অযু ছাড়া জানাজার নামাজ পড়তে দেখল একদল উদ্ভট মস্তিষ্কের তরুণকে। তারা যার জানাজার নামাজ পড়লো-তা কি ঐ তরুণদের বিশ্বাসের সাথে বৈপরিত্য নয়। ওরা নিজেরাই ঘোষণা দেয়-আমরা নাস্তিক। আবার মরার পর লাশটা এনে জানাজার নামে তামাশা করে। এখানে জানাজা আসেল ফ্যাক্ট না-ফ্যাক্ট হচ্ছে-লাশ দেখিয়ে মানুষের সহানুভূতি আদায় করে নেয়া। এ লক্ষে হাসিনা এখন লাশের রাজনীতি শুরু করেছেন-সে রাজনীতি তাকে কোথায় নিয়ে থামায় দেখার অপেক্ষায় রইলাম।

তৌহিদী জনতাকে বলছি-জেগে উঠুন। নইলে এ দেশে আল্লাহ-ইসলাম বলতে কিছুই থাকবে না।

বিষয়: বিবিধ

১৩৫২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File