মানুষ খুন নয়-মানুষ গড়ার কারিগর শিবির...

লিখেছেন লিখেছেন শামস্ আমিন ১৬ ফেব্রুয়ারি, ২০১৩, ১২:১৮:৪২ দুপুর

লেখার শুরুতেই নিহত ব্লগার আহমেদ রাজীব হায়দারের রুহের মাগফিরাত কামনা করছি। যে সব মিডিয়া এ নির্মম হত্যকাণ্ডের সাথে শিবির জড়িত বলে খবর প্রকাশ করেছেন-তাদের ধন্যবাদ দিচ্ছি। আসলে কোন বনে বাঘ না থাকলে শিয়ালই নাকি বাঘ বনে যায়। তৃতীয় বিশ্বের গরীব এ দেশটিতে তেমনি আমাদের অথর্ব মিডিয়া কর্মীরা জ্ঞানী বনে গিয়েছেন। দীর্ঘদিন ফাঁকা মাঠে গুলি ছুড়তে ছুড়তে এখন দিশেহারা তারা। একদল তরুণের সততা, আদর্শ, দেশপ্রেম আর মেধার শক্তির কাছে নাকানি-চুবানি খাচ্ছে এই অকর্মাদের দল।

তাই ওরা শিবিরের জন্ম থেকেই মিডিয়া ট্রায়াল শুরু করে, চালাতে থাকে তীব্র অপপ্রচার। কিন্তু কাজের কাজ কিছুই হয়নি। আমরা দিন কি দিন বড় থেকে দীর্ঘ হয়েছি। আমাদের মিছিল পথ থেকে মহাসড়কে উঠে এসেছে। আজ বাংলাদেশের সব কয়টি শিক্ষা প্রতিষ্ঠানে আমরাই সংখ্যাগরিষ্ঠ। মিডিয়ার অপপ্রচার আমাদের আরও উপকার করেছে লক্ষ্য অর্জনে।

আমাদের এমন সাফল্যের একমাত্র কারণ-আমরা মানুষ গড়ার কাজ করি, ভেজা মাটিতে শিল্পীর তুলিতে শক্ত করে গড়ে তুলি। যে হয় যোগ্য, পোক্ত ও সামর্থ্য।

আমরা খুনের রাজনীতি করি না। প্রতিপক্ষের আঘাতের জবাব ফুল দিয়ে দেই। আর আমরা মানুষ হওয়ার কারিগর বলেই যারা প্রকৃত মানুষ হতে চায় তারা আমাদের আঙ্গীনায় এসে ভীর জমায়। আমরা তাই পৃথিবীর বৃহৎ একটি সংগঠন এখন।

একজন ব্লগারকে খুন করে-শক্তি ক্ষয় করার মতো সময় আসলে শিবিরের নেই। বরং শাহবাগে কি হচ্ছে-তা নিয়ে আমরা ঠিক ভাবছিও না। আমাদের দৃষ্টি বিশ্বের দিকে, আমাদরে প্রতিযোগিতা পৃথিবীর শ্রেষ্ঠ সব ছাত্রসংগঠন ও শক্তিগুলোর সাথে। এ দেশের মূর্খ সাংবাদিকদের হাক-ডাক আমাদের কাছে ধর্তব্য কোন বিষয় নয়। শাহবাগে কি হচ্ছে সে দিকে নজর দেয়ার সময় বা সুযোগও নেই আমাদের। আর কথিত এক ব্লগারকে খুন করার মতো অযথা শক্তি বা স্বাদ কোনটাই নেই।

আমি মনে করি, এ হত্যার জন্য দেশের আওয়ামী পন্থী কিছু পত্রিকার সম্পাদককে বিচারের কাঠগড়ায় দাঁড় করানো উচিত। আশা করি কিছু টিভি মিডিয়ার সাংবাদিককে রিমান্ডে নিলে এ খুনের রহস বেরিয়ে আসবে। ছাত্রলীগের যোগসাজশে তারাই এ হত্যাকাণ্ড ঘটিয়েছে কক্সবাজারে পুলিশের নির্মম হত্যাকাণ্ডকে আড়াল করার জন্য।

প্রথম আলোর মতিউর রহমান (উলফা নেতা), সমকালের গোলাম সারওয়ার (তারেক রহমানের এপিএস),

বাংলা নিউজের আলমগীরসহ (একটা মাতাল) আরও কয়েকজনকে রিমান্ডে নিলেই ব্লগার রাজীব হত্যার আসল তথ্য বেরিয়ে আসবে। সরকারকে বলছি-তাদের অতি দ্রুত গ্রেফতার করে রিমান্ডে নেয়া হোক...

বিষয়: বিবিধ

১২৮৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File