শতাব্দীর শ্রেষ্ঠ ও শুদ্ধ তরুণদের প্রতি আমার প্রশ্নও তাদের শপথদীপ্ত উত্তর...

লিখেছেন লিখেছেন শামস্ আমিন ১৫ ফেব্রুয়ারি, ২০১৩, ১১:১৪:২৮ রাত

আজ কক্সবাজারে পুলিশের মুহুর্মুহু গুলির মুখে জীবনের মায়া তুচ্ছ করে রাস্তায় নেমে আসা তরুণদের প্রতি আমার প্রশ্ন>> অন্যদের প্রতিও।

--হে তরুণেরা! তোমরা তেঁতুলিয়ার অধিবাসী হয়েও কেন টেকনাফের ওদের জন্য কেন রাস্তায় নেমে এলে?

--হে যুবকেরা! তোমরা তো পারতে, গার্লফ্রেন্ডের কোলে মাথা রেখে, ফ্রি নেট ইউজ করে, লেপটপ টিপে-বিলানো খিচুরি খেয়ে এক "বিশেষ" ধরনের আন্দোলন করতে! পুলিশি পাহারার সে কথিত গান-বাজনার আন্দোলন তোমাদের খ্যাতি, যশ, অর্থ সবই দিত।

তবে কেন, কার জন্য এসব সুখনাট্য পায়ে দলিয়ে আজ মিছিলে নেমেছিলে? কোন শক্তি তোমাদের এতটা সাহসী করে তুলল আমাকে বল না !

-- সাত সমুদ্র তের নদীর ওপাড়ে লন্ডনে, যেখানে সময়=টাকা, সেখানেও সব ব্যাস্ততা ভুলে কিসের জন্য তোমরা প্রতিবাদী হয়ে উঠলে আজ?

-- হে আগামী দিনের কাণ্ডারী! কক্সবাজারে নিহতদের পরিচয় কি? তারা কি তোমাদের কারো রক্তের ভাই, আত্মীয় বা বন্ধু? না না তারা তোমাদের কেউ না, তবে কেন তাদের জন্য বিপিএল বিনোদন ত্যাগ করে, যায়নামাজে বসে, নোনা জলে গাল ভিজাচ্ছো?

কেন তাদের রক্ত দেখে নিজের রক্ত মনে করে বিলাপ করছ তোমরা!

তরুনদের উত্তর>>

-- ওরা আল্লাহকে ভালোবাসতো, আর আমরাও আল্লাহকে ভালোবাসি। এটাই আমাদের সম্পর্ক। এই ভ্রাতৃত্বের কাছে পৃথিবীর সকল সম্পর্ক ম্লান!

তাই আজ আর বসে থাকার সময় নেই। এই তারুণ্যের শক্তিই বিজয় এনে দেবে আমাদের। রক্তই পৌঁছে দিবে মনজিলে মকসুদে। আমি এ তরুণদের সাথে রাস্তায় নামার সিদ্ধান্ত নিলাম, অকাতরে নিজের রক্ত বিলিয়ে দেয়ার পণ করলাম...

বিষয়: বিবিধ

১১৬০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File