শাহবাগের আন্দোলনকারীদের গঞ্জিকাসেবি বলবেন না প্লিজ....

লিখেছেন লিখেছেন শামস্ আমিন ০৯ ফেব্রুয়ারি, ২০১৩, ০৩:৩৩:৫৯ রাত

Ahmad Mahir Faysal Sakib এর ওয়াল থেকে নেয়া...

শাহবাগে আন্দোলনরত তরুণদের একটি অংশ দেশপ্রেমের আবেগে সেখানে জড়ো হয়েছে, মিডিয়ার সাহায্যে একটি বড় মহল সেই আবেগকে পুঁজি করে কাজ করছে। সেই তরুণদের আব্দুল কাদের মোল্লা বা জামায়াত সম্পর্কে পরিষ্কার ধারণা নেই ঠিকই কিন্তু তাদের বুকে লালিত দেশের প্রতি প্রগাঢ় ভালোবাসাটিতে কোন খাঁদ নেই। তাদের চোখে ধূলো দিচ্ছে অসভ্য মিডিয়া আর কথিত বামরা। তারা কিন্তু সরল বিশ্বাসে তা করছে ভুলে যাবেন না।

তাই সবার নিকট অনুরোধ দয়া করে, আবারো বলছি দয়া করে- শাহবাগের আন্দোলনকারীদেরকে "গাঁজাখোর" কিংবা অন্য কোন অশালীন ভাষায় গাল দিবেন না। তাদের গাঁজাখোর বলে আপনিই আপনার কথাটি শোনা থেকে তাদেরকে আটকে দিচ্ছেন। দেয়াল তুলে দিচ্ছেন একটি সংখ্যক তরুণ ও ইসলামী আন্দোলনের মাঝে। আপনার একটি গালি ক্ষতি করছে পুরো ইসলামী আন্দোলনের পবিত্র ভাবমূর্তিকে, ক্ষতি করছে গোটা জামায়াতে ইসলামীর গ্রহণযোগ্যতাকে। আসুন আমরা তাদের বামদের ভেলকি বোঝাই। পাশাপাশি রাজপথে তীব্র আন্দোলন গড়ে তুলি।

তাদের সাথে মিশতে হবে আমাদের। মাধুর্যতা দিয়ে এসব তরুণদের আমাদের সম্পর্কে ভুল ধারণা ভেঙে দিতে হবে।

তাদের দেখাতে হবে জাফর ইকবালরাই আদিম প্রতিক্রিয়াশীল। আমরা শাশ্বত ইসলামের চির অনুসারীরা সত্যিই প্রগতিশীল। আমরা সহাবস্থান ও সহমর্মিতাই বিশ্বাসী। আমরা মতের মিল না হলে কোন গণমাধ্যম বন্ধের হুমকি দেই না। কাউকে গৃহছাড়া করার কথা বলি না। আমরা সবাইকে বুকে আগলে রাখার আদর্শ- ভেতরে লালন করি। আমরা নিজের ছাত্রের সাথে রাজনীতি করি না। মেয়ের বয়সীকে ধরে নাচি না।

আধুনিকতা মানে আমরা বুঝি বিশ্বের সাথে পাল্লা দিয়ে মেধা, মনন ও প্রযুক্তিতে এগিয়ে যাওয়া।

উপরের বিষয়টি নিয়ে ভেবে দেখতে পারেন।

বিষয়: বিবিধ

১০০০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File