সরকারকে বলছি-যত দ্রুত সম্ভব শাহবাগে গাঁজা সরবরাহ করা হোক...

লিখেছেন লিখেছেন শামস্ আমিন ০৭ ফেব্রুয়ারি, ২০১৩, ০৪:৪৮:৫২ বিকাল

গঞ্জিকাসেবিদের নিরপাদ আখরা, শাহবাগে যারা সকাল থেকে ছিল তাহার এখন বিচ্ছিন্নভাবে বাড়ি ফিরিয়া যাইচ্চে। ওহারা কেউ কাহারো মুখ দেখিতে রাজি না। পুরো শাহবাগে শ'দুয়েক গঞ্জিকাদের মধ্যে আমাদের মিডিয়ার আবাল সাংবাদিকদের সংখ্যা অর্ধেকেরও বেশি। তাহারা সাংবাদিকতা ছেড়ে এখানে আসিয়া আওয়ামী‌ ট্র্যাজেডি বাস্তবায়নে গাঁজার আসরে একাত্ম হইয়াছিল। আর ছিল একটি বিশেষ ধর্মের উল্লেখযোগ্য লোকজন।

টিভির ক্যামেরা নিচ থেকে ধরে, সামনে থেকে ঝুম করে শাহবাগের গঞ্জিকাদের তরুণ প্রজন্ম বলিয়া চালাইয়া দিতে চাইয়াছিল। তাহারা দেখাইয়াছিল দেশের বিভিন্ন প্রান্ত থেকে হাজার হাজার গঞ্জিকারা শাহবাগে আসিয়া সমবেত হইয়াছে! কিন্তু গতকাল্য চালাকি করিতে গিয়া পরথমে কট খায় সুবহান নিউজ এজেন্সি (বাংলা নিউজ)। এই এজেন্সিতে কতগুলো বলদ কাজ করে। যাহারা নানা রকম ঘাস কাটে। নিজেরা বলদ বলিয়া তাহারা সবাইকে গাভী মনে করে। কিন্তু বলদকে সাইজ করার জন্য দেশে অসংখ্য ষাড় রহিয়াছে তা তাহারা ভুলিয়া গিয়াছিল।

জরিপের ফল উল্টাইতে গিয়া তাই চরম গদাম খাইল ভাদা আলমগীর।

তাহাদের দেশের তরুণ প্রজন্ম জানাইয়া দিয়াছে শাহবাগের গঞ্জিকাসেবিদের সাথে তরুণ প্রজন্মের কোন সম্পর্ক নাই। তরুণ প্রজন্ম শাহবাগ ও শাহবাগের কবি মুক্ত বাংলাদেশ চায়।

সেই গঞ্জিকারা আজ কেলান্ত, শেরান্ত ও বিষাদগ্রস্ত মন নিয়া শাহবাগ ছাড়িয়া বাড়ির দিকে ফিরিয়া যাইচ্ছে। গাঁজা ছাড়া স্লোগান আসে না এটা আগেই বলিয়াছিল তাহারা। কিন্তুক ছত্রলীগ এই মঞ্চ দখল করিয়া গাঁজার ব্যবসা করলে তাদের খাওয়ায় কমতি দেখা দেয়। এই নিয়া রাগে ও ক্ষোভে গোস্বা হইয়া গঞ্জিকাসেবিরা এখন শাহবাগ ছাড়িয়া বাড়ির পথ ধরিয়াছে।

তাই আমরা সরকারের কাছে আকুল আবেদন জানাচ্ছি, যত তারাতারি সম্ভব শাহবাগে গাঁজা সরবরাহ করা হোক। এ ক্ষেত্রে আমাদের প্রগতিশীল পুলিশ ভাইদের কাজে লাগানো যাইতে পারে। নইলে এ আন্দোলন আর টিকবে না।

গাঁজা ছাড়া খাটি দেশপ্রেমিক গঞ্জিকারা থাকে কি করিয়া চিন্তা যায়!

পুলিশ যেভাবে তাদের চারপাশ দিয়া অস্ত্র হাতে প্রটেকশন দিচ্ছে, ঠিক সেই ভাবে দুই হাত দিয়া গাঁজা বিলাইয়া ধন্য হইবে। বঙ্গবন্ধুর ডিজিটাল বাংলাদেশ গড়ার ক্ষেত্রে এ হবে এক অমর কীর্তি?

বিষয়: বিবিধ

১০৭০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File