আমারদেশ পত্রিকা অনলাইনে পড়বেন কিভাবে ?- বাঁশেরকেল্লা - Basherkella.

লিখেছেন লিখেছেন উদাস পথিক ০৮ মার্চ, ২০১৩, ১০:০৫:০৫ রাত

কয়েকদিন ধরে অনলাইনে আমারদেশ পত্রিকাটি পড়তে না পেরে খুব খারাপ লাগছিলো। আজকে বাশের কেল্লায় সমাধান টা পেয়ে সকলের জন্য তা হুবহু তুলে ধরলাম-

সরকার চাপ প্রয়োগ করে isp গুলোকে দিয়ে আমারদেশ এর ওয়েবসাইট ব্লক করে দিয়েছে। তবে বিদেশ থেকে ঢোকা যাচ্ছে ঠিকই। মাত্র দুই-তিন মাসে Bangladesh Alexa ranking এ ৭০ থেকে ১৩ তে উঠে আসায় সরকারের মাথা খারাপ হয়ে গিয়েছে। বাঁশেরকেল্লার জনপ্রিয়তা যেমন সহ্য করতে পারে নাই, তেমনি আমারদেশ এর জনপ্রিয়তাও সহ্য করতে পারছে না।

বিশেষ সূত্রে বিষয়টা নিশ্চিত করা গিয়েছে। দুই টাকা দাম বাড়িয়ে ১২ টাকা দাম করার পরেও আমার দেশ পত্রিকার সার্কুলেশন এক মাসে ৭০ হাজারের বেশি বেড়েছে। সেইসাথে দিনশেষে কোনো পত্রিকা আর ফিরে আসছে না, এবং কোথাও কোথাও দ্বিগুণ-তিনগুণ দামে বিক্রি হচ্ছে। বর্তমানে আমার দেশ পত্রিকার সার্কুলেশন ২ লক্ষ ২৫ হাজার।

আর ইন্টারনেটেও লক্ষাধিক নিয়মিত পাঠক, এবং প্রতিদিনই এই সংখ্যা বাড়ছে। বিভিন্ন জায়গায় পত্রিকার হার্ডকপি ছিনতাই ও পুড়িয়ে দেয়ার পর এবর ওয়েবসাইটের দিকে তাদের নজর পড়েছে, তাই বন্ধ করে দিয়েছে বিভিন্ন আইএসপি থেকে।

তাহলে কিভাবে আমারদেশ পড়বেন ?

১. ওয়েব প্রক্সি ব্যবহার করে :

গুগলে web proxy লিখে সার্চ করলে অনেকগুলো সাইট আসবে। (যেমন : http://www.hidemyass.com কিংবা daveproxy.co.uk ) তারপর সেখানে আপনি যেই সাইটে ঢুকতে চান, তার অ্যাড্রেস লেখার একটা জায়গা থাকবে। সেখানে গিয়ে লিখুন : http://www.amardeshonline.com তারপর এন্টার চাপলেই হয়ে যাবে।

২. ভিপিএন ব্যবহার করে :

গুগল সার্চ করুন securityKISS tunnel কিংবা hotspot shield তারপর ডাউনলোড করে ইনস্টল করে ব্যবহার করুন। ভিপিএন অ্যাডভান্সড ইউজাররা ব্যবহার করে, তাই বিস্তারিত লিখলাম না।

---- S Hosain

বিষয়: বিবিধ

৩৮১৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File