টিকে থাকতে হবে শেষ রক্ত বিন্দুর প্রতিশোধ না নেয়া পর্যন্ত

লিখেছেন লিখেছেন উদাস পথিক ২৮ ফেব্রুয়ারি, ২০১৩, ০৪:১১:৩৪ বিকাল

প্রতিটি মানুষই মরনশীল। দুনিয়ার ইতিহাসে অনেক নবী, আওলিয়া জুলুমের নির্মম নির্যাতনের শিকার হয়ে শাহাদাত বরণ করেছেন। বাকশালী ও ফ্যাসীবাদী আওয়ামী লীগ তাদের সাজানো ট্রাইবুনালে শেষ পর্যন্ত ইতিহাসের নিকৃষ্ট বিচার প্রক্রিয়ার মাধ্যমে রায় প্রদান করে গোটা বিচার বিভাগকে কলঙ্কিত করেছে। আমাদের মনে রাখতে হবে জীবন-মৃত্যুর ফয়সালা আসমানে হয়, জমীনে না। রাব্বুল আলামীন যদি এ মহান বুযুর্গের মৃত্যুর ফায়সালা অবধারিত করেই থাকেন তাহলে কোন শক্তি তা প্রতিহত করতে পারবেনা।

তবে এখানেই সত্য-মিথ্যার দ্বন্ধের সমাপ্তি ঘটবেনা। যে জুলুম-অবিচারের শিকার তিনি হয়েছেন তার দাতভাঙ্গা জবাব দেয়ার জন্য সত্যপ্রিয় তৌহিদী জনতাকে টিকে থাকতে হবে। মনে রাখা উচিত- দিন সবসময় একরকম যাবেনা। আল্লাহ বলেছেন- “আমি ঐসব দিনগুলোকে মানুষের মাঝে চক্রাকারে আবর্তিত করি” । এসরকারের সুদিন চিরদিন থাকবেনা।

এ মামলার রায়ের পরবর্তী আইনী পদক্ষেপ কি হবে জানিনা। জানিনা বাকশালী আদালতে আপীল করা হবে কি-না। যে আদালতে আপিল করা হবে সে আদালত যে বাকশালীদের পদলেহী না তা কি করে নিশ্চিত হওয়া যাবে? তবে আল্লাহর রহমত থেকে আমরা নিরাশ নিই। বিখ্যাত এ মুফাসসীরের কথা ‘যদি আমার প্রতি জুলুম করা হয় তাহলে এ বিচারের দুইটি পর্ব হবে। আজ এখানে একটি পর্ব শেষ হবে। আর কিয়ামতের দিন মহান আল্লাহর দরবারে আরেকটি বিচার বসবে। সেই বিচারে আমি হবো বাদি। আর আমার বিরুদ্ধে যারা জুলুম করেছে তারা হবে আসামি।’ প্রথম পর্ব বিচারের পর দ্বিতীয় পর্বের বিচারের রায়ে যে সত্য বিজয় হবে তা তো নিশ্চিত।

আজ বাংলার ঘরে ঘরে শোকের যে মাতম চলছে সে শোককে শক্তিতে পরিণত করে নাস্তিক জুলুমশাহীর দুর্গে কঠিন আঘাত হানতে টিকে থাকতে হবে বাংলার তৌহিদী জনতাকে। শক্তি সঞ্চয় করে প্রতি বিন্দু রক্তের বদলা নিতে প্রস্তুত থাকতে হবে। এখন শক্তি নি:শেষ করার সময় না বরং সারা বাংলার শোক, ক্ষোভকে পুঞ্জিভুত করে তাকে শক্তিতে পরিণত করে চুড়ান্ত লড়াইয়ের জন্য প্রস্তুতি নিতে হবে যাতে জয় আসবে তৌহিদী জনতার, ইনশা-আল্লাহ। অপেক্ষোয় থাকতে হবে সেদিনের জন্য।

বিষয়: বিবিধ

১৩৮১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File