১৯ ব্লগারের নিরাপত্তা দিতে প্রধানমন্ত্রীর নির্দেশ!!!!

লিখেছেন লিখেছেন উদাস পথিক ১৮ ফেব্রুয়ারি, ২০১৩, ০৪:২০:৩৫ বিকাল

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্লগারদের নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ ও গোয়েন্দা প্রশাসনকে নির্দেশ দিয়েছেন । বিশেষ করে ১৯ জন ব্লগারের নাম উল্লেখ করে তাদের সার্বিক নিরাপত্তার ব্যাপারে সংশ্লিষ্ট দফতরগুলোতে নির্দেশপত্রও পাঠানো হয়েছে। (সূত্র দৈনিক ইত্তেফাক তাং ১৮-০২-১৩)

প্রশ্ন হলো প্রধানমন্ত্রী ১৬কোটি দেশের জনগনের মধ্য মাত্র ১৯ জন ব্লগারের নিরাপত্তা নিশ্চিত করার ঘোষণা দিলেন কেন? তিনি কি মাত্র ১৯ জন ব্লগারের প্রধানমন্ত্রী? শাহবাগে তো লাখ জনতার সমাবেশ হয়েছে। তাহলে এই ১৯ জন ছাড়া অবশিষ্টদের নিরাপত্তার দায়িত্ব কি প্রধানমন্ত্রীর নেই? শাহবাগের বাইরে কোটি জনতার নিরাপত্তার দায়িত্ব কার?

প্রধানমন্ত্রী অাপনি এর অাগে রাজিবের বাসায় যেয়ে বলেছেন- “আমি অনেকদিন ধরেই এরকম একটা খারাপ খবরের আশঙ্কা করছিলাম। তা-ই ঘটে গেল।”

অাপনি এরকম একটি খারাপ ঘটনার অাশংকা করলেন কিন্তু কোন ব্যবস্থা গ্রহন করেন নি কেন? অাপনি যখন অাশংকাই করলেন তাহলে প্রশাসনযন্ত্রকে অবহিত করে অাগেই ব্যবস্থা গ্রহণ করা যেত। হয়ত তাহলে এরকম একটা দুর্ঘটনা এড়ানো যেত। অামরা কি ধরে নিব এখানে অাপনার সদিচ্ছার অভাব রয়েছে?

অাসলে এই সব প্রশ্নের কোন উত্তর না পেয়ে এখন অামাদের সন্দেহ হচ্ছে যে- অাপনি অনেকদিন ধরেই এরকম একটা খারাপ খবরের আশঙ্কা করছিলেন না- বরং কামনা করেছিলেন। যদি এরকম খারাপ ঘটনা কামনা না করেই থাকেন তাহলে ঘটনা ঘটার পরপরই কোন তদন্ত ছাড়াই প্রধানমন্ত্রীর মত একটি দায়িত্বশীল পদে থেকে কোন প্রমাণ ছাড়াই অাপনি কি করে এঘটনার দায় জামায়াত-শিবির এর উপর চাপালেন? অর্থাৎ অামরা ধরে নিতে বাধ্য হচ্ছি- অাপনি অাগেই ঠিক করেছিলেন যেকোন দুর্ঘটনার দায় কোন কথা ছাড়াই জামায়াত শিবির উপর চাপাবেন এবং এটা অাপনার পুর্ব পরিকল্পিত।

খুনিদের বিচারের আওতায় আনার প্রত্যয় জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, “তবে এতটুকু কথা দিতে পারি, এদের আমরা ছাড়ব না।” ভালকথা, অাপনার কথাকে দেশবাসী স্বাগত জানায়। কারণ প্রকৃত খুনী বিচারের অাওতায় অানা হোক এটা সবারই দাবী। কিন্তু এছাড়াও যেসব হত্যাকান্ড হয়েছে সেটার বিচারের দায় অাপনি প্রধানমন্ত্রী হয়ে কিভাবে এড়াবেন? সাংবাদিক দম্পত্তি সাগর-রুনি হত্যাকান্ডের ব্যাপারে দেশবাসী অাপনার মুখ থেকে এরকম প্রত্যয়ী বানী শুনতে পায়না কেন? বিশ্বজিত হত্যাকান্ডের ব্যাপারে অাপনার প্রত্যয় প্রকাশ পায় না কেন? এসবের রহস্য দেশবাসীকে জানান।

অামরা অাপনার অাগের কথাবার্তা থেকে জেনেছি যে-অাপনি লাশের রাজনীতিতে বিশ্বাসী একজন প্রধানমন্ত্রী। কারন অাপনি এর অাগের মেয়াদে

প্রধানমন্ত্রীর মত একটি দায়িত্বশীল পদে থেকে একটি লাশের পরবর্তে দশটি লাশ ফেলানোর হুমকি দিয়েছেন। এমেয়াদে হুমকি না দিলেও বগুড়া, চট্টগ্রাম, কক্সবাজার মিলিয়ে ইতোমধ্যে ১০টি লাশ ফেলেছেন।

প্রধানমন্ত্রী, অামরা জানি অাপনি এদেশের প্রধানমন্ত্রী। কিন্তু অাপনি অাপনার অাচরণে প্রকাশ করেছেন অাপনি কিছু লোকের প্রধানমন্ত্রী অার অধিকাংশ লোকের জন্য প্রদাহমন্ত্রী।

বিষয়: বিবিধ

১৭৬৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File