ইসলাম পন্থীরা ঘুমি আচো কেন?

লিখেছেন লিখেছেন বলদের রাজা ১৭ ফেব্রুয়ারি, ২০১৩, ১০:০০:০৯ রাত

যেদিন ত্থেকে শাহবাগের আন্দোলন শুরু হইছে, সেদিন থেকে অনেকই ফেসবুক থেকে আপাত বিদায় নিয়েছে। কারণ ফেসবুকে এখন বুশ আর লাদেনের লড়াই চলছে 'ইন বিটউন অফ দেম'দের এখন ছেরাবেড়া অবস্থা। এরপরও যারা নিরপেক্ষ থাকতে চেয়েছে তাদেরকে হয় নাস্তিক বলা হয়েছে আর না হয় 'তুই রাজাকার' 'তুই রাজাকার' শুনতে হয়েছে।

সংগত কারণেই আমি এই বিতর্কে নিজেকে জরাতে চাই নি। কারণ এভাবে একতরফা শাহবাগিদের নাস্তিক, পতিতা, গাঁজাখোর বলা মানে নাস্তিক, বামদের হাতকেই শক্তিশালী করা। আবার ইসলামিক দৃষ্টিকোণ থেকে কেউ কিছু বললেই তাকে 'তুই রাজাকার' 'তুই রাজাকার' বলে তেরে আসা কোন সুস্থ মানুষের কাজ হতে পারে না।

কিন্তু গতকাল ভণ্ডবাবার কিছু লিখা পড়ে আর আজকে গাধা বাবাদের তাকে 'শহীদ???' আখ্যায়িত করে 'জানাজা' পড়ে 'আল্লাহ'র কাছে তার 'পরকালে'র জন্য 'মাগফেরাত' কামনা করে দোয়া করা ও তার কফিন ছুয়ে শপথ নেয়া দেখে মেজাজ পুরাই বিগরে গেল। এতদিন শাহবাগিদের একটা সুযোগ দিতে চেয়েছিলাম যে তারা তো আর নাস্তিক বা বাম সমর্থক না, তারা ‘জাস্ট’ যুদ্ধাপরাধিদের বিচার চাই। সামনের সারিতে কারা আছে এটা হয়তোবা তারা জানেই না, অথবা জানলেও আপাতত 'বৃহত্তর স্বার্থে' সেদিকে খেয়াল করতে চাই না। কিন্তু আজকে যখন তোরা থাবা বাবার জানাজা পরলি আর তার কফিন ছুঁয়ে শপথ নিলি তখন তোদেরকে আর কোন ছাড় দেওয়া মানে নিজের ইমানের ব্যাপারে ছাড় দেওয়া। তোদেরকে বলছি, অবিলম্বে আল্লাহ ও রাসুলকে নিয়ে কটাক্ষ কারিদের সাথে সকল সম্পর্ক ছিন্ন করে আলাদা ভাবে আন্দোলন কর, আর যদি ওদের নেতৃত্বে আন্দোলন চালাতে থাকিস তাহলে জামাত শিবিরের সাথে সকল মতপার্থক্য ভুলে যখন ভণ্ড বাবাদের বিরুদ্ধে যুদ্ধ করব তখন ওদের পেছনে থাকলে তোদেরও যে কিছু হবে না সে নিশ্চয়তা দিতে পারব না।

আর ইসলামপন্থী ভাইদের বলছি, আপনাদের এখন আর নিরপেক্ষ থাকার কোন সুযোগ নেই, ওরা যখন ভণ্ড বাবার কফিন ছুঁয়ে শপথ নিয়েছে তখন ভাবতে হবে ওরা ভণ্ড বাবার অনুসারী হয়ে গিয়েছে। আর ভণ্ড বাবার অনুসারীদের প্রতিহত করা না করার সাথে আপনার আমার ইমান থাকা না থাকার প্রশ্ন জড়িত। অতএব যতক্ষণ পর্যন্ত শাহবাগিরা স্বঘোষিত বাম নাস্তিক ও রাসুলকে কটাক্ষকারিদের সাথে সম্পর্ক ছিন্ন না করবে ততক্ষণ পর্যন্ত আমাদের এ আন্দোলনের ব্যাপারে কোন ভাবেই নিরপেক্ষ থাকা যাবে ন।

বিষয়: বিবিধ

১৩৩৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File