ভাইব্রাদাররা ধন্যবাদের ঝাঁপি খুলে বসার কিছু কিন্তু হয় নি

লিখেছেন লিখেছেন বলদের রাজা ০৬ ফেব্রুয়ারি, ২০১৩, ১২:১১:০৭ রাত

ভাইব্রাদাররা ধন্যবাদের ঝাঁপি খুলে বসার কিছু কিন্তু হয় নি । জামায়াত ইসলামী এদেশের নিবন্ধিত একটি রাজনৈতিক দল । নির্বাচনী ইতিহাসে প্রায় প্রতিটি সংসদেই তাদের দল থেকে নির্বাচিত প্রতিনিধি ছিল এবং এখনো আছে । সভা সমাবেশ করা তাদের অধিকার । সরকারের উপলব্ধিতে হোক আর যেকোন টেকনিকের কারণেই হোক আগামীকালের জনসভার অনুমতি দিয়ে তারা শুভবুদ্ধির পরিচয় দিয়েছে বলেই মনে করছি ।

এর পাশাপাশি একটা জিনিস মাথায় রাখতে হবে তাহল আগামীকালের জনসভা সরকার টেস্ট কেস হিসাবে নিচ্ছে হয়ত । সুতরাং আরও বেশি সতর্ক এবং সংযমী হতে হবে সকলকে । একদিকে যেমন সরকারী বাহিনী/দলের উস্কানিকে মোকাবেলা করতে হতে পারে । পাশাপাশি সরকারের গুপ্ত এজেন্টরাও সমাবেশের/মিছিলের মধ্যে ঢুকে হাঙ্গামা বাঁধাতে পারে । সুতরাং প্রত্যেককে সতর্ক থাকতে হবে । সর্বাবস্থায় আল্লাহ্‌ সহায় থাকুন । আমীন ।

আবার একথাও মাথায় রাখতে হবে জামায়াত-শিবির কিন্তু বিএনপি না । অর্থাৎ সরকারের এই সিদ্ধান্ত যেন আন্দোলনকে কোন ভাবেই ব্যাক গিয়ারে ঠেলে দিতে না পারে । সরকারের প্রতিটি সিদ্ধান্ত আন্দোলনকে ফ্রন্ট গিয়ারে আরও বেগবান করতে কাজে লাগাতে হবে ।

শক্তের ভক্ত নরমের যম । এসব ভেবে কাজ নেই । আমাদের শক্তি সর্বশক্তিমান আল্লাহ্‌র উপর পূর্ণ আস্থা এবং বিশ্বাস । সুতরাং সততা ও ন্যায় নিষ্ঠার সাথে আন্দোলনকে চূড়ান্ত সফলতার দিকে নিয়ে যেতে হবে । ট্রাইব্যুনাল যেহেতু সাংবিধানিক সরকারের সিদ্ধান্তে হয়েছে সুতরাং অবৈধ এটা বলা যাবে না । কিন্তু একপেশে রাজনৈতিক সিদ্ধান্তে পরিচালিত হচ্ছে সেটা ট্রাইব্যুনাল তাদের কথা ও কাজের মাধ্যমে বার বার স্বীকার করেছে । আর এই ট্রাইব্যুনাল ভেঙ্গে দেয়ার দাবী যে অযৌক্তিক নয় সেটাও ট্রাইব্যুনাল আজকাল বলছে । তবে সেটা নাকি রাষ্ট্রপতিকেই করতে হবে ।

ট্রাইব্যুনাল কে ভাঙ্গবে আর কে গড়বে সেটা আমাদের বিবেচ্য নয় । কথা হচ্ছে মজলুমদের বিরুদ্ধে জুলুমবাজ সরকার রাজনৈতিক প্রতিহিংসার বশবর্তী হয়ে নিপীড়নের হাতিয়ার হিসাবে ট্রাইব্যুনাল পরিচালনা করছে । সেটা তাদেরকেই বন্ধ করতে হবে । সরকারের অনুমতি নিয়ে বহু রোড-মার্চ, গণসংযোগ সভা সেমিনার কিন্তু বিএনপি চালিয়েছে । কিন্তু তাতে না তারা আন্দোলনকে বেগবান করে বাস্তব রূপ দিতে পারছে ; না তাদের ভারপ্রাপ্ত মহাসচিবসহ কাউকে বেড় করে আনতে পারছে । এসব মাথায় রেখে প্রতিটি সুযোগ আল্লাহ্‌র উপর ভরসা রেখে কাজে লাগাতে হবে । চক্রান্তকারীরা পরাজিত হবে । হবে লাঞ্ছিত । যদি আমরা আল্লাহ্‌র উপর ভরসা রেখে সামনের দিকে এগিয়ে যেতে চাই । ইনশাআল্লাহ্‌ আল্লাহ্‌ আমাদের দুনিয়া ও আখিরাতে সফলতা দান করবেন ।

বিষয়: বিবিধ

৯৩৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File