একটা বাঘ বিড়াল ছানার দিকে তেড়ে ধরতে না পেরে লজ্জাবোধ করলে বিড়াল ছানাটি দাঁত কেলিয়ে হাসলো!

লিখেছেন লিখেছেন মোঃ রবিউল ইসলাম ১৮ মার্চ, ২০১৩, ০৭:৪৫:৩৭ সন্ধ্যা



একজন নাস্তিক, একজন মুরতাদ, একজন মুমিন, একজন আওয়ামীলীগ, একজন মিথ্যুকের উপর প্রভাব বিস্তার করতে পারে না।

যেমন একজন মিথ্যুককে যদি বলা হয় আচ্ছা আপনি কি মিথ্যা বলেন? তিনি এক কথায় জবাব দিবেন না। ওটাই কিন্তু তার সত্যি কথা।

একজন রাজাকারকে আপনি যদি বলেন আচ্ছা আপনি কি রাজাকার? তিনি অকপটে বলবেন না। তাহলে এটাই তার স্পষ্ট সত্য জবাব।

একজন লগি বৈঠা দিয়ে হত্যাকারীকে যদি আপনি বলেন আচ্ছা আপনি কি এ কাজ করেছেন? উনি নির্দিধায় বলবেন না। এটাই তার সত্য কথা।

কিন্তু নাস্তিক, মুরতাদ, ইসলাম বিদ্বেষীকে যদি বলা হয় আচ্ছা আপনি কি নাস্তিক তিনি বলবেন হ্যাঁ। কারণ তিনি জানেন এই কথাটিতেই তার রাজনীতি। কেননা তিনি মরে গেলেও তার কোন অসুবিধা নেই। তার কাফন হবে, জানাজা হবে, দাফন হবে, দোয়া হবে। এটাই তার সাফল্য। আমার মনে হয় তাকে বেঁচে থাকার অধিকারটুকুই তাকে নাস্তিক হতে সাহায্য করে। মুরতাদকে মুরতাদ নামে ডাকাটাই আসল রহস্য। এটা মুসলিম বা অমুসলিমের বিষয় নয়।

একজন আওয়ামীলীগের মুসলিম কর্মীকে যদি বলা হয় আচ্ছা আপনি কোন ধর্মের? তিনি সেক্ষেত্রে সত্য কথাটাই বলবেন। তিনি বলবেন আওয়ামী ধর্মের কেননা তাদের নেতাই হলো আসল। তিনি বঙ্গবন্ধু। তার আদর্শই আসল। শিশু দিবসে বলা হলো তার আদর্শের বাস্তবায়ন। তার আদর্শ কি ছিল? অবশ্যই কোরআনের ও রাসূলের আদর্শরে একটা অংশের অনুসরণ। তাহলে সরাসরি হাদিসের অনুসরণের কথা বলা হলে দোষ কোথায়?

শেখ হাসিনা যদি সরাসরি কোরআনের বা হাদিসের অনুসরণের কথা বলেন তাহলে সমস্যা কোথায়? এটা কি রাজাকারদের কথা?

এবার একজন তাবলীগের কথায় আসি তাকে যদি বলা হয় আচ্ছা রাসূলের বিরুদ্ধে এতসব অপপ্রচার হচ্ছে, নাস্তিক মুরতাদ ব্লগাররা রাসূলকে অবমানননা করছে এ বিষয়ে আপনার অভিমত কি? তিনি হয়তো বলবেন আমরা দ্বীনের কাজ করি ঈমান, বৃদ্ধির কাজ করি, দুনিয়া ও আখিরাতের কল্যাণের কাজ করি, রাসূলকে নিয়ে কি হচ্ছে এসব ভাববার সময় কোথায়?

একজন রাজাকার রাতারাতি মুক্তিযোদ্ধা হয়ে যায়। কেবল বঙ্গবন্ধুকে তার জীবনের আদর্শ হিসাবে মেনে নিতে হবে। যেমন বেয়াই সাহেব, মখা সাহেব, কামু সাহেব, সাজেদা সাহেবা, তারা কিন্তু খুবই দ্রুত বদলে গেছে।

এবার দেখুন ১৯৭১ সালে ইন্ডিয়াতে যেয়ে মদ, নারী নিয়ে ফূর্তি করে আওয়ামীলীগের একশ্রেণীর দুষ্টু চক্র বিশাল মুক্তি যোদ্ধা বনে গেছেন। তাদের তালিকা তৈরী করে বিচার করা উচিত।

দেশে শিশু মারা গেলো সেটা ভিটামিন নয়, হানিফ টিকা খেয়ে মারা গেলো। হানিফ যেমন বিষাক্ত তার টিকাও ছিল বিষাক্ত। আর ইন্ডিয়াতো আগেই শিশুদের জন্য বিষাক্ত সব সাংস্কৃতি দিয়ে মনটাকে বিষাক্ত করে রেখেছিল আর এবার টিকা দিয়ে দেহটা বিষাক্ত করে দিল। আর মৃত্যুই যার পরিণতি।

একটা দেশে বাঘের মধ্যে কিছু বিড়াল ছানা ঢুকে পরিবেশটা নষ্ট করছে। তারা কোন কাজ না করে কেবল মানুষকে দাবড়িয়ে বেড়াচ্ছে। কাজের কাজ শূন্য।

বিষয়: বিবিধ

১১১৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File