সোনার বাংলা ব্লগ সম্পাদক আটক

লিখেছেন লিখেছেন মোঃ রবিউল ইসলাম ১৭ ফেব্রুয়ারি, ২০১৩, ০৮:২৯:৩৭ রাত

আমরা সোনা ব্লগের মডুর মুক্তি দাবি করছি।

অনলাইন ম্যাগাজিন সোনার বাংলাদেশ ডটকম ও সোনার বাংলা ব্লগ সম্পাদক আমিনূল মোহায়মেনকে শনিবার বিকেল ৩টার সময় গোয়েন্দা বিভাগের (ডিবি) পুলিশ আটক করে নিয়ে গেছে বলে জানিয়েছেন তার স্ত্রী আছিয়া মোহায়মেন।

আসিয়া জানান, তাদের ধানমন্ডির বাসা থেকে ডিবি পুলিশ তার স্বামীকে আটক করে। আটকের সময় পুলিশ তার ব্যক্তিগত কম্পিউটার, মোবাইল ফোন, ব্যাংক চেক বই, শিক্ষাগত সনদপত্র ও পাসপোর্ট নিয়ে গ...েছে।

আটকের পর থেকে আছিয়া তার স্বামীর কোন খোঁজ পাচ্ছেন না বলে দাবি করেছেন।

প্রসঙ্গত, গত ৮ ফেব্রুয়ারি মানবতা বিরোধী অপরাধের অভিযোগে জামায়াতে ইসলামী কারাবন্দি নেতাদের ফাঁসির দাবিতে শাহবাগে ছাত্র-যুব মহাসমাবেশ থেকে সোনার বাংলা ব্লগকে জামায়াতপন্থী আখ্যা দিয়ে বন্ধ করার দাবি জানানো হয়।

একই সময় সরকার বিরোধী গণমাধ্যম দৈনিক আমার দেশ, নয়া দিগন্ত, সংগ্রাম ও বেসরকারি টেলিভিশন চ্যানেল দিগন্ত টিভি বন্ধেরও দাবি জানানো হয়।

এই দাবির পর থেকে সারা দেশে দৈনিক আমার দেশ, নয়া দিগন্ত, সংগ্রাম ও ইনকিলাবের কপিতে অগ্নিসংযোগ করে সরকার সমর্থকরা।

গত মঙ্গলবার ঢাকার মতিঝিলে নয়া দিগন্ত কার্যালয়ে হামলা এবং কাগজের গোডাউন ও গাড়িতে অগ্নিসংযোগ করে সরকার সমর্থকরা। জুরাইনে পত্রিকাটির প্রেসেও অগ্নিসংযোগ করা হয়।

অন্যদিকে সরকার সমর্থক বিভিন্ন গণমাধ্যমে সোনার বাংলা ব্লগ বন্ধের পক্ষে ব্যাপারে ব্যাপক প্রচারণা চলে। সামাজিক যোগাযোগের ওয়েবসাইট ফেসবুক ও সরকার সমর্থক কিউনিটি বাংলা ব্লগগুলোতেও ব্লগটিকে সরকার বিরোধী হিসেবে প্রচার করে বন্ধ করে দেয়ার পক্ষে প্রচারণা চালায় সরকার সমর্থক ব্লগার ও অনলাইন এ্যাক্টিভিস্টরা।

গত শুক্রবার রাতে শাহবাগের আন্দোলনে সম্পৃক্ত ব্লগার ও স্থপতি আহমেদ রাজীব হায়দার শোভন নিহত হন।

ব্লগার রাজীব নিহত হওয়ার পর শনিবার বিকেলে শাহবাগের জমায়েত থেকে ঘোষণা দেয়া হয় বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন (বিটিআরসি) সোনার বাংলা ব্লগকে ব্লক করে দিয়েছে। একই দিনে আটক হলেন সোনার ব্লগের সম্পাদক আমিনুল মোহায়মেন।

উল্লেখ্য, ২০১০ সালের আগস্টে ‘সকল মতের মিলন মেলা’ স্লোগান নিয়ে সোনার বাংলা ব্লগটির যাত্রা শুরু হয়। বন্ধ হয়ে যাওয়ার আগে প্রায় আড়াই বছরের মধ্যে মত প্রকাশের ক্ষেত্র হিসেবে জনপ্রিয়তা লাভ করে।

খবরটি ফেসবুক থেকে সংগৃহীত

বিষয়: বিবিধ

১৬৩৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File