প্রধান মন্ত্রী হাসিনার সুর বেশ নরম হয়েছে বলে মনে হচ্ছে! যে কোন সময় হয়তো ক্ষমতা ছেড়ে দিতে পারেন!

লিখেছেন লিখেছেন মোঃ রবিউল ইসলাম ১০ নভেম্বর, ২০১৩, ০২:৫০:৩০ দুপুর



রবিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ইমামদের সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন এদেশের মানুষের কষ্ট তার সহ্য হয় না। তিনি ক্ষমতার জন্য রাজনীতি করেন না। প্রয়োজনে ক্ষমতা ছেড়ে দিবেন। মনিরকে পুড়য়ে মারা হয়েছে মর্মে তার পরিবারের কষ্ট আহাজারি দেখে এ মন্তব্য করলেন।



আলেমদের সুপারিশ অনুযায়ীই কওমি মাদ্রাসা শিক্ষার স্বীকৃতি ও শিক্ষার্থীদের সদন দেয়া হবে বলে জানিয়েছেন রবিবার ইমামদের প্রশিক্ষণ কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠানে।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের দেশে দুটি ধারায় মাদ্রাসায় শিক্ষা কার্যক্রম পরিচালিত হয়। আলিয়া মাদ্রাসা ও কওমি মাদ্রাসা শিক্ষা। আলিয়া মাদ্রাসার শিক্ষার্থীর স্বীকৃতি থাকার কারণে তারা সহজেই দেশে-বিদেশে চাকরি পেয়ে যান। আর কওমি মাদ্রাসা শিক্ষার স্বীকৃতি না থাকায় তারা চাকরি থেকে বঞ্চিত হন। কওমি মাদ্রাসার স্বীকৃতি দেয়ার জন্য কমিশন গঠন করে দিয়েছিলাম।

প্রধামন্ত্রী বলেন, কওমি আলেমরা যেভাবে চাইবেন তাদের সুপারিশ অনুযায়ী সনদ দেয়া হবে। কিন্তু যাকে কমিশনের চেয়ারম্যান করা হয়েছে তিনিই হুমকি দিলেন স্বীকৃতির ব্যবস্থা করলে লাখ লাখ লাশ পড়বে। আমরা লাশের রাজনীতি করি না।

কওমি মাদ্রাসার শিক্ষার্থীরা যাতে দেশে-বিদেশে গিয়ে চাকরি পান সেই ব্যবস্থাই করে দিতে চাই উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আলেম ওলামারা যেভাবে চাইবেন তাদের সেইভাবে ব্যবস্থা করা হবে। যদি কোনো মাদ্রাসা এই স্বীকৃতি নিতে চান তাহলে তারা নিবেন। আর যারা নিতে না চান তারা নিবেন না। তারা যেভাবে চাইবেন সেভাবে হবে।

বিষয়: রাজনীতি

১৪০০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File