প্রধানমন্ত্রীকে নিয়ে ফেসবুকে ‘কটূক্তি’: ওহিদুজ্জামান কারাগারে! হাসিনা খালেদাকে নিয়ে সংসদে অনেক কটূক্তি করলেও সেটি কোন সমস্যা নয়!

লিখেছেন লিখেছেন মোঃ রবিউল ইসলাম ০৭ নভেম্বর, ২০১৩, ১১:৩৩:৪৭ সকাল



ফেইসবুকে প্রধানমন্ত্রীর পরিবার নিয়ে কটূক্তির অভিযোগে দায়ের করা মামলায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভূগোলের শিক্ষক এ কে এম ওহিদুজ্জামানের জামিন নাকচ করে কারাগারে পাঠিয়েছে আদালত।

ওহিদুজ্জামান হাই কোর্টের জামিনের মেয়াদ শেষে বুধবার সকালে মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির হয়ে নতুন করে জামিন চাইলে মহানগর হাকিম তারেক মইনুল ইসলাম ভূঁইয়া তা নাকচ করে দেন।

আদালতে আসামিপক্ষে শুনানি করেন অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া। মামলার বাদি আওয়ামী লীগের সহযোগী সংগঠন জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী বা তার কোনো আইনজীবী এদিন আদালতে ছিলেন না।

এ বি সিদ্দিকী গত ৮ অক্টোবর মুখ্য মহানগর হাকিম আদালতে ‘মানহানির’ এ মামলা দায়ের করলে শুনানি শেষে ওইদিনই আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারি করে।

এরপর ওহিদুজ্জামান হাই কোর্টে গিয়ে জামিন চাইলে ১০ অক্টোবর বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ ও বিচারপতি মো. রুহুল কুদ্দুসের বেঞ্চ তাকে জামিন দেয়।

সেই জামিনের মেয়াদ শেষ হওয়ার পর মেয়াদ বুধবার বৃদ্ধির জন্য বিচারিক আদালতে আবেদন করেছিলেন ওহিদুজ্জামান।

মামলার আর্জিতে বাদি বলেন, গত ২২ অগাস্ট ফেইসবুকে একটি পোস্টে আসামি ওহিদুজ্জামান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার পরিবারের সদস্যদের নিয়ে অশ্লীল ও মানহানিকর কটূক্তি করেন, যা নিয়ে পরে গণমাধ্যমেও খবর প্রচারিত হয়।

এতে দেশ-বিদেশে প্রধানমন্ত্রী ও তার পরিবারের সদস্যদের মানহানি ঘটেছে অভিযোগ করে গত ১১ সেপ্টেম্বর রামপুরা থানায় একটি সাধারণ ডায়েরিও করেন এ বি সিদ্দিকী।

ওই জিডি করার পর আসামি ওহিদুজ্জামান নানাভাবে হুমকি দেন বলেও মামলায় অভিযোগ করেন বাদি।

http://www.24livenewspaper.com/site/index.php?url=www.purbanchal.com/

বিষয়: রাজনীতি

১০১৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File