[b]শোলাকিয়ার ঈমাম কে প্রশ্ন? আপনি কত টাকা খেয়ে মিথ্যা মোনাজাত করে নাস্তিক মুরতাদ জালিম সরকারকে খুশি করতে চেয়েছিলেন? কি জবাব দেবেন রাসূলের সামনে!! [/b]

লিখেছেন লিখেছেন মোঃ রবিউল ইসলাম ১৩ ফেব্রুয়ারি, ২০১৩, ১১:৪৮:০৪ রাত



আপনি এত বড় জঘন্য কাজ করতে পারলেন!

যে দেশে সরকারের অপছন্দের দাবি নিয়ে কেউ রাজপথে দাঁড়ানো মাত্র তার উপর মরিচের গুড়া স্প্রে করা হয় (উদাহরণ: নিরীহ শিক্ষকদের উপর সরকারের বর্বর আচরণ),

সে দেশে পুলিশ প্রটেকশনে, ছাত্রলীগের দেয়া খিচুড়ি খেয়ে, ওয়াশার দেয়া পানি আর ভ্রাম্যমান টয়লেট ব্যবহার করে একদল তরুণ শাহবাগকে তাহরীর স্কয়ার বানাবে এটা কল্পনা করা আর বোকার স্বর্গে বসবাস করা সমানকথা।

প্রকৃত কথা হলো যে মুহূর্তেসরকার বাহাদুর বুঝবে শাহবাগ তার রাজ্য শাসনে সামাণ্যতমও হুমকি হয়ে দাঁড়িয়েছে সে মুহূর্তেই শাহবাগকে বাগে আনতে সরকারের মরিচের গুড়া, টিয়ার গ্যাস, জলকামান, রাবার বুলেট ঝলসে উঠবে।সুতরাং শাহবাগকে কোন ক্রমেই তাহরীর স্কয়ার বলার সুযোগ নেই।

তাহরীর স্কয়ারে মুক্তিকামী জনতা সেনাবাহিনীর ট্যাঙ্ক ও বুলেটের সামনে বীরের মত লড়াই করেছে, শত শত যুবক জীবন দিয়েছে। প্রবল পরাক্রমশালী হোসনী মোবারককে ক্ষমতা থেকে সরে যেতে বাধ্য করেছে। আজকের শাহবাগে কারো কি সেই বুকের পাটা আছে, যে শেয়ারবাজার-সোনালী ব্যাংক-পদ্মা সেতু লুন্ঠনকারী হাসিনার বিরুদ্ধে একটি স্লোগান দিতে পারে? আজকের শাহবাগে কেউ কি একবার সাহস করে বিশ্বজীৎ বা সাগর-রুনীর খুনীদের ফাঁসি চাইতেপারবে?

জানি পারবে না। যদি কেউ ভুল করে চেয়েও বসে, সঙ্গে সঙ্গে ছাত্রলীগের চাপাতি কোপে তাকে রক্তাক্ত হতে হবে। শাসক-শোসক শ্রেণীর প্রত্যক্ষ মদদে একটা মনোমুগ্ধকর নাটক মঞ্চস্থ হওয়া সম্ভব, বিপ্লব নয়।

বিপ্লব আসে রক্তের উপর দিয়ে। পুলিশ প্রটেকশনে যদি কেউ বিপ্লব করছে বলে দাবি করে তাহলে বুঝতে হবে হয় সে বোকা, নয়তো সে অন্যদের বোকা বানানোর চেষ্টা করছে।

বিষয়: বিবিধ

১২৪১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File