মাননীয় প্রধানমন্ত্রীকে বলব কোরআন পোড়ানো নিয়ে যেভাবে বাকবাকুম করছেন সেভাবে কোরআনের বিধান দিয়ে দেশ চালানোর জন্য বাগবাকুম করেন না কেন!

লিখেছেন লিখেছেন মোঃ রবিউল ইসলাম ০৯ মে, ২০১৩, ০৮:৫৬:৫৬ রাত



হেফাজাত অনুমতি নিয়ে ঢাকায় ঢোকার পথে তাদের উপর চালানো হলো নির্মমতা। তাদের লাশ নিয়ে করা হলো অবহেলা। রাতের আঁধারে তাদের উপর চালানো হলো কাল রাতের বর্বরতা। ঘুমন্ত মানুষের উপর চালানো হলো গুলি। শত শত লাশের উপর দাঁড়িয়ে আপনার পেটুয়া বাহিনী করলো উল্লাস। প্রধানমন্ত্রী হিসাবে আপনি দায় এড়াতে পারেন না। আপনাকে জাতির কাছে খোলসা করে বলা উচিত ছিল সেদিন রাতে আসলে কি ঘটেছিল। মানুষের জান মালের হেফাজতের দায়িত্ব আপনার। আপনাকে এ দেশের সংখ্যা গরিষ্ট মানুষ ভোট দিয়ে নির্বাচিত করেছিল, মানুষের রক্ত চোষার জন্য নয়। ইসলামের উপর জুলুম করার জন্য নয়। আলেম ওলামাদের উপর অনায্য গুলি করে হত্যা করার জন্য নয়। লাশ গুমের জন্য নয়।

এ খুনের দায় প্রধান মন্ত্রী হিসাবে আপনি এড়াতে পারেন না। শত শত মানুষের গুমের দায় আপনি এড়াতে পারেন না। আপনাকে সরকারী প্রেস নোটে বলা উচিত সেদিন রাতে বাতি নিভিয়ে, টিভি চ্যানেল বন্ধ করে, আপনার দশ হাজার বাহিনী, সোনার লীগ বাহিনী কি নারকীয় হত্যাকান্ড ঘটিয়েছিল?

জিকিররত মানুষের উপর গুলি চালানো কোন সভ্য সমাজের কাজ হতে পারে না। তারা ছিল আপনার মেহমান, তাদের এক ওয়াক্ত খেতে দেওয়া, ওযুর পানির ব্যবস্থা করা, নিরাপত্তা প্রদান করা, শান্তিতে রাত্রটুকু পার করতে দেওয়া সবটাই আপনার দায়িত্ব ছিল কিন্তু আপনি তা না করে কিছু জিকিররত ও কিছু ঘুমন্ত মুমিনদের উপর আপনার রাষ্ট্রীয় শাক্তি প্রয়োগ করে চরম মানবতা লংঘন করেছেন।

শাহবাগীরা প্রজন্ম চত্বরে মাসের পরে মাস আপনার নিকট থেকে খাওয়া, থাকা, নিরাপত্তা, শান্তি সবটাই পেলো আর মাত্র একটা রাত্র আপনি তাদের কিছুই দিতে পারলেন না, বরং তাদের রক্তে শাপলা চত্বর হলো শহীদি চত্বর।

পুলিশ বলছে তাদের নিকট গোয়েন্দা রিপোর্ট ছিল তারা বাংলাদেশ ব্যাংক লুট করবে, সচিবালয়ে হামলা করবে, তাহলে কেনো তারা সভা করার অনুমতি দিলো?

আমি যদি এভাবে বিশ্লেষণ করি, তাদেরকে গভীর রাতে তাদের হটিয়ে দিয়ে ছাত্রলীগ যুবলীগসহ আপনার পেটুয়া বাহিনী আগুন দিয়ে পবিত্র কোরআন পুড়িয়ে, লুটতরাজ করে, তান্ডব চালিয়েছিল তাহলে কি বলবেন।

শিশুদের শাহবাগে নিলে দোষ নেই আর শাপলা চত্বরে নিলে যত দোষ। একচোখা বিচার থেকে বেরিয়ে আসুন।

মানুষের রক্তে রঞ্জিত স্বাধীনতা আরো রক্ত দিয়ে রঞ্জিত করার অর্থ হলো গণতন্ত্রকে হত্যা করা।

বিষয়: বিবিধ

১৩৪২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File