আপনার গন্তব্য শাহবাগ, কিন্তু শাহবাগের গন্তব্য?

লিখেছেন লিখেছেন আবদুল হক ১০ ফেব্রুয়ারি, ২০১৩, ০৪:৩৩:১৫ বিকাল

আপনাকে শাহবাগ যেতেই হবে। যেতে না পারার জন্যে যদি আপনার মধ্যে অনুশোচনা না জাগে, তাহলে আপনি দেশ ও জাতির শত্রু!’ কী ভীষণ ধৃষ্টতা! কী অপূর্ব ছ্যাবলামি!

রাস্তার মোড়ে জমায়েত হলেই যদি যুদ্ধাপরাধীদের ফাঁসি দেওয়া যায়, তাহলে আদালত বসানোর কী দরকার ছিল, কী দরকার ছিল মামলার আটকের জবানবন্দির সাক্ষ্যের শুনারির? কী প্রয়োজন ছিল বেয়াল্লিশ বছর বিলম্বের, অপেক্ষার?

বাংলাদেশের ৯৯ ভাগেরও বেশি মানুষ সৃষ্টিকর্তায় বিশ্বাসী, তাঁর অনুগত। চৌরাস্তায় গণজমায়েতের এ ধার করা ধারণার চালে গুটিকতক নীতিবোধবর্জিত নাস্তিক স্বাধীনতার চেতনার উর্বর জমিনে নাস্তিকতার বিষবৃক্ষের নষ্ট বীজ থেকে যাবতীয় নষ্টামির আগাছা গজাতে চেষ্টা করছে। বাংলাদেশের ধর্মপ্রাণ জনগণ শাহবাগ থেকে শুরু এ আন্দোলনচেষ্টার চারিত্র ঠাহর করে উঠতে যত দেরি করবেন, বাংলাদেশের ভবিষ্যৎকে ততই ঝুঁকিতে ঠেলে দেওয়া হবে।

সচেতন দেশবাসী জানেন, এদেশের অধিকাংশ মিডিয়াই সাংবাদিকতার নামে যা করছে তার নাম দালালি। চলমান রাস্তার জমায়েতের বিরুদ্ধে যাঁরাই কথা বলতে চান, মিডিয়া নির্বিচারে তাঁদেরকে রাজাকার সাব্যস্ত করছে, করবে। কাজেই আপনাকে ধর্ম ও ধার্মিকদের পক্ষে কথা বলতে হলে জামায়াত-শিবিরের সঙ্গে সব রকম সাদৃশ্য এড়িয়ে বলতে হবে, যা খুবই দুরূহ ব্যাপার। দুরূহ এজন্যেই যে, জামায়াতের সঙ্গে অন্যান্য ইসলামী রাজনৈতিক দলের মতপার্থক্যের বিষয় কম, ঐকমত্যের জায়গাই বেশি। সব ইসলামী দলই রাষ্ট্রে আল্লাহর আইন প্রতিষ্ঠায় প্রতিজ্ঞ, এখানে দ্বিতীয় কোনো মত নেই। তবু কথা বলতে হবে, আলিম-উলামাকে এগিয়ে আসতেই হবে। কারণ শাহবাগে ও অন্যান্য শহরের মোড়ে মোড়ে রামপন্থী ও বামপন্থীরা ঐক্যবদ্ধ হচ্ছে, এদের শেষ লক্ষ্য একটাই --– বাংলাদেশে ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধ করা।

যুদ্ধাপরাধ যারা করেছে, তাদের সবার উপযুক্ত শাস্তি হোক। কিন্তু যুদ্ধাপরাধের স্লোগানের তলে নীতিহীন নাস্তিকতার মতো নতুন কোনো অপরাধ শেকড় গজাক, এ আমরা কিছুতেই মেনে নিতে পারি না।

───────────────────

http://www.facebook.com/HaqueIsOne/posts/4810033327200

বিষয়: রাজনীতি

১২০৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File