প্রমাণিত ও প্রতিষ্ঠিত বিষয়ে জাতিকে মিথ্যা বলতে গিয়ে নিজেদের কথাতেই ধরা খেল বিডিনিউজ২৪.কম

লিখেছেন লিখেছেন ইবনে বেলাল ২৬ ফেব্রুয়ারি, ২০১৩, ১০:৩৭:১০ রাত

জরিপের ফলাফল জালিয়াতি ও ভুয়া পেইজের বরাত ইসলামী ছাত্রীসংস্থার নামে মিথ্যাচারের পরে এবার নিহত ব্লগার রাজিবকে নিয়ে প্রমাণিত ও প্রতিষ্ঠিত বিষয়ে জাতিকে মিথ্যা বলতে গিয়ে নিজেদের কথাতেই ধরা খেল বিডিনিউজ২৪.কম।

বিডিনিউজ২৪.কমের তৌফিক ইমরোজ গতকাল ৭১ টিভি দাবী করলেন, ব্লগার রাজিবের নামে প্রচারিত লেখাগুলো নাকি তার মৃত্যুর লেখা হয়েছে। আর এটি নাকি আন্তর্জাতিক মানের বিশ্লেষণ ও গবেষণার তারা প্রমাণ পেয়েছেন।

অথচ তার গতকালের বক্তব্যের ১ দিন পার না হতেই আন্তর্জাতিক মানের প্রমাণ বদলিয়ে দিয়ে বিডিনিউজে আজকে লেখা হলো ‘নূরানী চাপা সমগ্র’ রাজিব নিহত হওয়ার অনেক পূর্বেই লেখা। তবে এতে বলা হচ্ছে ‘নূরানী চাপা সমগ্র’ রাজীবের নয়।

নিহত রাজীব হায়দারের ছদ্ম নামে ‘প্রচার করা’ ওয়ার্ডপ্রেসের ব্লগটি তার নিজের নয়। ওয়েবসাইট পর্যবেক্ষক আন্তর্জাতিক প্রতিষ্ঠানগুলোর সর্বশেষ তথ্য ঘেটে তা নিশ্চিত হওয়া গেছে। হায়রে তথ্য-প্রযুক্তির পান্ডিত্য!! ১ দিনের ব্যবধানে ধরা খাওয়ার পরে তাদের আগের আন্তর্জাতিক মানদন্ডে নিশ্চিত হওয়া বিষয় পাল্টে গেল!

"ব্যক্তিগত ওই ব্লগ ঘেটে দেখা গেছে, ওই ব্লগে মোট পোস্ট ছিল ১৯টি, যেগুলো লেখা হয়েছে ২০১২ সালের ১৮ জুন থেকে ২ অক্টোবর পর্যন্ত।" ঘেটে দেখার ফলাফলটা আগে অন্যরকম ছিল কেন? আর বন্ধ করে দেয়া সাইটটি বিডিনিউজ কিভাবে ঘেটে দেখল?

অনলাইন নিয়ে কাজ করেন এমন প্রযুক্তিবিদরা বলছেন, বিতর্কিত লেখাগুলো সম্ভবত রাজীব হায়দারের নয়। এই প্রযুক্তিবিদ হলো আমার ব্লগের কর্ণধার আরেক বিকৃত লেখক সুশান্ত দাস গুপ্ত!!!

গত ১০দিনে বাংলাদেশে এই সাইটের (nuranichapa.wordpress.com) ট্রাফিক সিরিয়াল ১৩৭, যদিও ব্লগটি এখন বন্ধ রয়েছে। বন্ধ থাকা ব্লগটি বিডি ঘেটে দেখল?

এ বিষয়ে আমারব্লগ ডটকমের অন্যতম অ্যাডমিন সুশান্ত দাস গুপ্তের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, “ওয়ার্ডপ্রেসে থাবা বাবার নামে যে নূরানী চাপা সমগ্র লেখা হয়েছে একটু ভালো করে দেখলে দেখবেন- ২০১২ সালের ১৮ জুন ৩টি, ২১ জুন ১টি, ২৪ জুনের ১টি লেখা রয়েছে। ২৬ জুনে মোট ৯টি লেখা পোস্ট করা হয়েছে, যা একজন ব্লগারের পক্ষে কোনোভাবেই সম্ভব নয়। জনাব সুশান্ত লেখাগুলো আগে প্রস্তুত করা থাকলে এর চেয়ে আরও বেশি পোস্ট করা সম্ভব।

ব্লগার ও অনলাইন অ্যাক্টিভিস্টরাও বলছেন, ‘নূরানী চাপা সমগ্র’ ব্লগ রাজীবের খুনের পর খোলা হয়েছে। ষড়যন্ত্রমূলকভাবে জামায়াত-শিবির এই অপপ্রচার চালাচ্ছে বলেও কয়েকজন ব্লগার অভিযোগ করেন। হায়রে একই লেখায় আবার কি বলে? আসলে মিথ্যা অনেক রকম হতে পারে, আর সত্য সর্বদা একটাই।

ইতোমধ্যে ধর্মীয় বিদ্বেষ ছড়ানোর অভিযোগে ১২টি ব্লগ ও ফেইসবুক পেইজ বন্ধ করে দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসির সাইবার ক্রাইম প্রতিরোধে বিশেষ টিম (বিডি-সিএসআইআরটি)। বন্ধ হওয় ব্লগগুলো মধ্যে ধর্মীয় বিদ্বেষ ছড়ানো ধর্মকারী ব্লগটি সরকার আবার খুলে দিয়েছে। অথচ দেশপ্রেমিক, ইসলামী ভাবাদর্শ সম্পন্ন ও দিল্লীর আগ্রাসনের বিরোধী ব্লগগুলো বন্ধ রাখা হয়েছে।

মূল-ব্লগার হাসান

বিষয়: বিবিধ

৯৯৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File