এ মাটিতে জমাট বাঁধা পবিত্র রক্তই তোমাকে জবাব দেবে হাসিনা...

লিখেছেন লিখেছেন ইবনে বেলাল ১৬ ফেব্রুয়ারি, ২০১৩, ১১:১৭:৩৮ রাত

রক্ত তোমাকে পেয়ে বসেছে হাসিনা। তুমি মানুষের রক্ত খাওয়ার জন্য হায়েনার চেয়েও বেশি আগ্রাসী হয়ে গেছ। তোমার বুভুক্ষ পেট আর কত লাশ চায় বলতে পার!

ভেবেছ এভাবে লাশের সারি লম্বা করে, আমার ভাইয়ের রক্ত ঝরিয়ে তুমি অধরাই থেকে যাবে। আরে না প্রতিটি ফোটা রক্ত বাংলাদেশের পবিত্র জমিনে পড়ে শুকানোর আগেই তুমি এর জবাব পাবে।

একটা নিরব জবাব আল্লাহর দরবারে তোমার জন্য লেখা হয়ে গেছে ওয়াজেদ পত্মী। দুনিয়ার কোন শক্তিই আল্লাহর শক্তির চেয়ে বড় না, মনে রেখ।

আর ভেবনা-আমরাতো আছিই। কত জীবন তুমি নিতে পার- তা না দেখে শহীদী এ কাফেলার লাখো তরুণ মরবে না। তারা টলবে না। কোথাও যাবে না। তারা তোমাকে জবাব দেয়ার

জন্য প্রস্তুত। তোমার পেটোয়া বাহিনীকে রুখে দিতে তৈরি।

হাসিনা, তুমি আজ আমার মতো নিরীহ একজন তরুণকেও রাস্তায় নামিয়ে দিয়েছ। আমি ভীত ঘরকুনো এক বালক থেকে আজ সংগ্রামী। আমিও সংগ্রাম করে মরতে চাই।

শুন, গতকাল (১৫ ফেব্রুয়ারি, শুক্রবার) কক্সবাজারে যে জনের লাশ পড়লো-তারা আমার ভাই। তারা আমার স্বজনের চেয়েও অনেক কাছের স্বজন। তাদের লাশ হওয়ার কথা

শুনে আমরা কেঁদেছি। কত মানুষ আল্লাহর দরবারে হাত তুলে বিলাপ করছে, তুমি ধারণা করতে পার। তোমাকেও এভাবেই একদিন কাঁদতে হবে। না জানি সে দিন তোমার জন্য আপেসাস করার কেউ থাকবে না কে জানে?

তোমার বাবার কথা স্মরণ করে অতীত থেকে শিক্ষা নিয়ে আগুন-আগুন খেলা বন্ধ কর। নইলে সে আগুন তোমাকে ছারখার করে দিবে।

শোন হাসিনা-তোমাকে চ্যালেঞ্জ করছি, আমরাই একবিংশ শতাব্দীর শ্রেষ্ঠ তরুণ। আগামীর বাংলাদেশ আমাদের হাতেই গড়ে উঠবে। তুমি আমাদের সাথে লাগতে এসো না।

লজ্জ্বা থাকলে তোমার সোনার ছেলেদের যোগ্য হয়ে সামনে আসতে বল-কি মেধায়, কি শক্তিতে...

বিষয়: বিবিধ

৯০৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File