কক্সবাজারে ঝরা আমার ভাইয়ের রক্ত ও মিডিয়ার মিথ্যাচার-তোমাকেই সত্যটা তুলে ধরতে হবে ভাই?

লিখেছেন লিখেছেন ইবনে বেলাল ১৫ ফেব্রুয়ারি, ২০১৩, ১০:২৯:২৫ রাত

রক্তের স্রোত দেখেছ তোমরা! আমি চোখ মেলে তাকাতে পারিনি আমার ভাইদের ক্ষত-বিক্ষত দেহের দিকে। হায়েনার বুলেটের আঘাতে চার চারজনের প্রাণ চলে গেছে। আমার নিরীহ ভাইগুলো যেন জান্নাতি ফুল। ওরা কি নির্ভয়ে তাকিয়ে থেকে আমাদের অভয় দিয়ে গেল!

নাকি বলে গেল-ভাইরে জেগে উঠ্। আমরা তাজা রক্ত দিয়ে যে মাটি উর্বর করে দিলাম, সে মাটিতে তোরা ইসলামি আন্দোলনের ফসল ফলা। ওরে বাংলা মায়ের সন্তান-তোরা দেশ রক্ষায় জেগে উঠ্। আহা আজ, আহত হয়েছে কয়েকশ মর্দে মুজাহিদ।

তোমরা বিশ্বাস কর, আমি স্থির থাকেত পারি না। চোখ দিয়ে অনবরত পানি ঝরছে-আমাদের এ দেশীয় সংবাদমাধ্যমগুলোয় প্রকাশিত খবর পড়ে চোখের পানি আগুন হয়ে আমাকে আঘাত করছে। জ্বালিয়ে পুড়িয়ে খান খান করে দিচ্ছে। কি লেখব খুঁজে পাচ্ছি না।

এদেশীয় মিডিয়ার অনবরত মিথ্যাচার আর বাকশালি মনোভাব দেখে একদিন আমি মিডিয়ায় চাকির করতে এসেছিলাম। আজ কলম চলে বলে সামর্থের বাইরে গিয়ে প্রগতীর মোড়কে ঢাকা অসভ্য মিডিয়ার মিথ্যাচারের বিরুদ্ধে লেখার চেষ্টা করি।

দেখ আজ-পুলিশ আর র্যাবের গুলিতে আামর ভাইগুলো যখন একে একে মাটিতে লুটিয়ে পড়ছে। রক্তে রক্তে ছেয়ে গেছে পুরো কক্সবাজারের মাটি। এক সাগর রক্তও মন গলাতে পারেনি অথর্ব মিডিয়া কর্মীদের। ওরা আজও রচনা করল শতাব্দীর সেরা মিথ্যাচার। আমাদের ভাইয়ের লাশ ও লাশের পরিচয় দিতেও তারা হীনমন্যতার পচিয় দিল!

চারটি ভাইয়ের লাশের সামনে দাঁড়িয়ে লাখো মানুষ যখন শোকে মুহ্যমান তখন ওরা আমাদের নিয়ে ব্যঙ্গ করল। দেখ-প্রথম আলো ওয়ালারা নাকি নিরপেক্ষ মিডিয়া!

আওয়ামী লীগ আর বামদের পা-চাটা যদি এ দেশে নিরপেক্ষতার মাপকাঠি হয়, তবে এ সঙ্গা বদলে দিতে তোমাকেই হতে হবে লেখক। মিডিয়ার এ মিথ্যাচারের বিরুদ্ধে তুমি কলম ধর ভাই। যে যেখান থেকে পার, সত্যটা তুলে ধর। আস, আমরা রাজপথের পাশাপাশি কলমের লড়াই শুরু করি। রুখে দেই ওদের। গড়ে তুলি জনতার একতা। এসো ভাই রক্তের কালিতে লিখি সত্যটা...এসো নিজ প্রফেসনের বাইরে থেকে সবাই লেখার চেষ্টা করি...

বিষয়: বিবিধ

১০৯৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File