বিচার চাইতে এসে হঠাৎ ইসলামি ব্যাংক বন্ধের আবদার!!!

লিখেছেন লিখেছেন ইবনে বেলাল ০৯ ফেব্রুয়ারি, ২০১৩, ০১:৪৪:৪৭ রাত

শাহবাগে ৭১ সালে সংগঠিত মানবতাবিরোধী অপরাধের বিচার চাইতে এসে হঠাৎ ইসলামি ব্যাংক বন্ধের দাবি জানালো একদল উগ্রপন্থী! তারা এখানে ধূর্তের মতো সাধারণ মানুষের আবেগ/সেন্টিমেটকে কাজে লাগানোর চেষ্টা করলো। উস্কে দিতে চাইল ঘৃণা ও সাম্প্রদায়িক উত্তেজনা। কিন্তু এ যুগে মানুষ খুব বেশি বোকা না।

তাই শাহবাগে পুলিশ পাহারায় থেকে হঠাৎ বিপ্লবী বনে যাওয়া বামরা হালে পানি পেল না।

মানলাম সম্মিলিত বামরা-কাদের মোল্লা বা অন্যান্য জামায়াত নেতাদের ফাঁসি চান। কিন্তু কি দোষে চান সেটাতো বলতে হবে তাদের। কিন্তু তারা জানেন না কাদের মোল্লার অপরাধ কি! এ ক্ষেত্রে এসব বামগুলো বাজাচ্ছে যুদ্ধের সময় সেই গণহত্যার ভাঙা ক্যাসেট। ৭১ এ গণহত্যা হয়েছে, আমি নিজেও তারা বিচার চাচ্ছি-কিন্তু শুধু রাজনৈতিক কারণে একটি নিরপরাধ মানুষকে ফাঁসি দেওয়া কি তার চেয়ে বড় গণহত্যা না। কাদের মোল্লা অপরাধ করেছে এমন একটি অভিযোগের প্রমাণ এই বামরা হাজির করতে পারলে আমিও তার বিচারের দাবিতে সোচ্চার হব। আর বাআলের মধ্যে যে সব রাজাকার আছে তাদের কি হবে?

আজ বামরা আওয়ামী লীগের কাধে ভর করে যে হিংস্রতা আর ওদ্ধাত্য দেখাল-তা কিন্তু কোনক্রমেই সহজভাবে নেয়া যায় না। যে বামদের এ দেশে নাম সর্বস্ব কিছু সাইনবোর্ড ও দেয়াল লিখন ছাড়া আর কোন অস্তিত্ব নেই। সেই বামরা কিভাবে ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধের দাবি তুলতে পারে। ওদের নিজেদের অস্তীত্বইতো আজ বিলুপ্তির পথে। চিন্তা করা যায়, কথিত যুদ্ধাপরাধের বিচার চাইতে এসে তারা এ মামার বাড়ির আবদার তুলল!

আসলে, শাহবাগের কবিরা বোকা হতে পারে। দিন দুনিয়ার হিসাব তাদের কাছে নাইবা থাকতে পারে। যুক্তির মূল্য ও মর্যাদা তারা দিতে পারুক বা না পারুক। মানুষ বুদ্ধিসম্পন্ন বলেই তারা নিজেদের জন্য ভাল জিনিসটা বেছে নেয়। ইসলামি ব্যাংক বাংলাদেশে হাওয়ার উপর ভেসে দেশ সেরা ব্যাংক হয়নি। এর পছেনে রয়েছে লাখো মানুষেশর মেধা, মেহনত ও অপার ভালবাসা। শাহবাগের চারুকলায় বসে বামরা এ বাস্তবতা না বুঝতে পারেন। দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে থাকা কৃষক, শ্রমিক, মজদুররা ঠিকই বুঝেন।

তাই বামদের বলছি-অযথা বিড়াল থেকে চিতা বাঘ সাজার চেষ্টা করে নিজেদের হাস্যকর বানিয়ে ফেলেবেন না। জঙ্গিপনার নামে ধূর্তামি ছাড়েন, নইলে চরম অপমান ও লাঞ্ছনার শিকার হতে হবে...

বিষয়: বিবিধ

১২১১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File