শাহবাগে ওরা কারা? শাখা-সিঁদুর, বাচ্চা-কাচ্চা, হাড়ি-পাতিলসহ!!!

লিখেছেন লিখেছেন ইবনে বেলাল ০৭ ফেব্রুয়ারি, ২০১৩, ০১:২৭:১৬ রাত

কি হচ্ছে আসলে শাহবাগে? কিছু গঞ্জিকাসেবি প্রথমে একটি ইস্যু তুলে দেয় ঠিক আছে। কিন্তু ওদের সংখ্যা পুরো দক্ষিণ এশিয়াতে বড়জোর শ'খানেক হবে। তারপর একদল মানুষকে দেখা যায়-যুদ্ধাপরাধের বিচারের নামে দেশকে অস্থিতিশীল করতে তৎপর। কিন্তু কারা ওরা? ওরা আসলে একটি বিশেষগোষ্ঠির লোক। একটি ধর্ম বিশ্বাসের। যারা বাঙালি সংস্কৃতির কথা বলে হিন্দুত্বকে মুসলমানদের উপর চাপিয়ে দিচ্ছে।

তারা পলিটিক্যালি বোকা বানাচ্ছে ভাদা-বাম আর আবাল -বাআলদের। অত্যন্ত সুচিন্তিতভাবে দেশের রাজপথ রাখছে নিজেদের দখলে। নিজের কৌতূহল থেকে আজ শাহবাগে ঘুরতে যাই। খুব কাছ থেকে প্রত্যক্ষ করি সারাটা দিন। ওখানে গাঁজার গন্ধে বসার মতো পরিবেশ নেই। প্রগতিশীলরা রাস্তায়ই হিসু করে দিচ্ছেন।

শাহবাগে আসা মেয়েগুলো কারা, প্রথমে বোঝার চেষ্টা করি। এখানে আসা উল্লেখযোগ্যসংখ্যক মেয়ে সিঁদুর পরিহিত। সবচেয়ে অবাক ব্যাপার হচ্ছে, এ মেয়েগুলো সাথে স্বামী-সন্তান নিয়ে এসেছে! বা স্বামী এ মেয়েগুলোকে নিয়ে এসেছে। ওদের উৎসাহ আর সবার চেয়ে ভিন্ন ও বেশি?

তারপর বিভিন্ন জায়াগায় ট্রাইব্যুনালও জামায়াত নেতা কাদের মোল্লার বিরুদ্ধে স্লোগানরতদের সাথে কথা বলি। হাঁটতে হাঁটতেই আমার পরিচিত দু'জন হিন্দুর সাথে দেখা। ওরা একটি দল নিয়ে এসছে এখানে। নানাভাবে উস্কে দিচ্ছে মানুষকে।

বিভিন্ন গণমাধ্যমে কাজ করে, এমন অনেক হিন্দুর সাথে দেখা হলো। যারা কাজ ফেলে শাহবাগে এসে হাজির হয়েছেন। তাদের উদ্দেশ্যটা আমার কাছে পরিষ্কার হয় না। ওরা আসলে চাচ্ছেটা কি?

ওদের কাছে আইন বা নীতিবোধ বলে কোন কথা নেই। কাদের মোল্লা আসলে অপরাধী কি না তাও জানার চেষ্টা করেনি তারা। শুধু জামায়াত করে এই অপরাধে তার ফাঁসি দিয়ে দেয়া হোক।

আমার মনে হয়, এখানে তৃতীয় কোন পক্ষের হাত রয়েছে। এই বিশেষ গোষ্ঠির মানুষদের এত উৎসাহ আর আগ্রহ দেখে আমার কাছে তাই মনে হচ্ছে। ভুলে যাবেন না, ওরা কিন্তু বাংলাদেশ বলে কোন দেশ আছে-তা স্বীকার করে না। দেশ বলতে তারা বোঝে ভারত। তাই তাদের ব্যাংক একাউন্ট বা গচ্ছিত ধন সবই ভারতে রাখা হয়।

আমার মনে হয়, এখানে একটি বিশেষ খেলা হচ্ছে। এ দেশীয় পরজীবীগুলো হুজুগে আসা সুযোগকে কাজে লাগিয়ে নিজেদের আখের গুছানোর চেষ্টা করছে। তাই দেরি করা যাবে না। এই ভাদাদের শাহবাগ থেকে বিতারণ করতে হবে। চলুন সবাই শাহবাগে যাই। মেরুদণ্ডহীন বামদের গদাম ও থেরাপি দেই...

বিষয়: বিবিধ

১০৯৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File