শাহবাগের গঞ্জিকা সেবিদের গাঁজা সরবরাহ করা হোক...

লিখেছেন লিখেছেন ইবনে বেলাল ০৫ ফেব্রুয়ারি, ২০১৩, ১১:৫২:৩২ রাত

মনে পড়ে গেল সেই পুরনো প্রবাদ---বানরকে মানায় গাছের আগায় আর গঞ্জিকা সেবিদের শাহবাগে। সেই গঞ্জিকা সেবিদের হাট বসেছে শাহবাগে। তাই আমরা দাবি জানাচ্ছি তাদের সবার জন্য পুটলা পুটলা গাঁজা সরবরাহ করা হোক। আর পাছায় নিয়মিত থেরাপি দেয়া হোক।

কারণ এখনো পুরোপুরি মাতাল হয়নি এ প্রগতিশীরে গঞ্জিকা সেবির দল। ঠিক মতো কয়েক ডোজ খেলেই তবে ওরা ঠিক করে বেহুশ হবে। তখন আবার এক জংলী ও ক্যাঙ্গারু টাইপ আওয়ামী ট্রায়ালের বিচার নিশ্চিত করার কথা বলে সীমানা খুলে দিতে বলবে। আসলে শাহবাগে যারা বসে আছে তারা দেখতে মানুষের মতো, কিন্তু বুনো আদিম।

ওরা আজ তাহাদের আব্বাজান মুজিব সূত্রে পাওয়া আর আম্মাজান হাসিনার গঠনকেরা বিশিষ্ট গৃহপালিত গোয়াল থুক্কু ট্রাইব্যুনাল, জামায়াত নেতা কাদের মোল্লার ফাঁসি দেয় নাই দেখিয়া চরম বিমর্ষ হইয়াছে। এমনকি সন্ধ্যা হইতে তারা শাহবাগে বসিয়া গঞ্জিকা সেবন করিতেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত তাদের গাঁজা শেষের পথে। তাদের সাথে যোগ দিয়াছে ছত্র (আগাছা) লীগ নামক একদল আবাল। এগুলো সবাই মিল্লা শাহবাগে হাম্বা হাম্বা শুরু করিয়াছে। তাহাদের সকলের দুধের প্রয়োজন। তাই শাহবাগে এনে হাজির করা হয়েছে কিছু রাম-বাম গাভী।

কিন্তু এ অবুঝ ছাগুর দল জানে না কি নিয়া ম্যা-ম্যা করিতেছে। একবারও কেউ চক্ষু মেলিয়া দেখিতে পারে নাই কাদের মোল্লার বিরুদ্ধে কি অভিযোগ আনা হয়েছে।

আচ্ছা বলেনতো আপনারা----আমি আমার আব্বার কাছে ১৯৭৪ সালে শুনছি সে ৭১ সালে পত্রিকা পড়িয়া জানিছে যুদ্ধের সময় বঙ্গবীর কাদের সিদ্দিকী গোপনে পাকিস্তানের পক্ষে কাজ করে সাধারণ মানুষ ও মুক্তিযোদ্ধাদের হত্যা করেছে।

যুদ্ধের পর আমার নানি ভারত থেকে গ্রামে আসিয়া শুনে পাশের বাড়ির রহিমা বেগমকে একদল মুখোশধারী তুলিয়া নিয়ে গেছে। গায়ের মানুষ বলেছে, মুখোশধারীদের একজন ছিলেন কাদের সিদ্দিকী। তবে তারা মুখ দেখিতে পারে নাই।

এমন শোনা কথার উপর ভর করে কি কোন মানুষকে শাস্তি দেয়া যায়।

অথচ জামাতের নিরীহ নেতা কাদের মোল্লাকে আজ এমন সাক্ষ্যের ভিত্তিতেই যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়েছে! জামাত একটা দুর্বল দল বলে এমন রাজনৈতিক ট্রাইবু্যনাল গঠন ও তাদের নেতাদের নিয়ে ছিনিমিনি খেলেও টিকে আছে সরকার। নইলে কবে উড়ে যেত এ বুনো কোর্ট।

আপনি কারো বিরুদ্ধে ফৌজদারী অপরাধের (ক্রিমিনাল অফেন্স) অভিযোগ আনলে তার পক্ষে সুস্পষ্ট প্রমাণ ও প্রত্যক্ষদর্শী সাক্ষী লাগবে। কিন্তু কাদের মোল্লার বিরুদ্ধে এমন কিছু কি হাজির করতে পেরেছে আওয়ামী ট্রাইব্যুনাল? শুধু পলিটিক্যাল কারণে কোন প্রমাণ ছাড়াই এ মানুষটাকে আজ সাজা দেয়া হলো।

তারপরও অবুঝ ছাগুগুলো শাহবাগে চিল্লা-ফাল্লা করছে। আসলে এগুলোর মানবিক ও বিচার বোধ পশুর চেয়েও অধম। ওরা একখান ট্রাইব্যুনাল গঠন কইরা বাপের বাড়ির আবদার পাইছে যা ইচ্ছা তাই করবে। আর দেশের ইসলামপ্রেমী-দেশপ্রেমিক জনতা বসে বসে আঙ্গুল চুষবে। আসুন পদক্ষেপ জরুরি। অন্তত শাহবাগকে গঞ্জিকাসেবি মুক্ত করি...

বিষয়: বিবিধ

৯৭৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File