কখনো বলা হয়নি Love You SB Blog

লিখেছেন লিখেছেন পেন্সিল ১৬ ফেব্রুয়ারি, ২০১৩, ০৮:১৪:২০ রাত

ফজরের সালাত আদায় করে বিছানায় একটু গড়িয়ে নিতে নিতে ঘুমের রাজ্যে হারিয়ে গেলাম। স্বপ্নে দেখলাম, আমার দুইটা বাচ্চা আছে, একটা ছেলে আর একটা মেয়ে।(এখানে বলে রাখা ভাল, আমি আনম্যারিড) বাচ্চা দু'টো ঘুমুচ্ছিল। জানি না, হঠাৎ কেন খুব খারাপ লাগছিল, তাই বাচ্চাদের কাছে ছুটে গেলাম। কিন্তু পৌঁছার আগেই সব শেষ। আমার মেয়ে বাচ্চাটাকে কে যেন গলা টিপে মেরে ফেলেছে। আর আমার ছেলেটা ওর পাশে মন খারাপ করে বসে আছে। আমি ঢুকরে কেঁদে উঠলাম। আমার আর বেঁচে থাকতে ইচ্ছে হলো না। সুইসাইড করার মানসে যখন উঠে দাঁড়ালাম দেখলাম আমার ছেলেটা কাঁদছে। ওর কচি মুখে অত ব্যথা ভরা কান্না আমি সইতে পারলাম না। আমি সুইসাইডের ইচ্ছাটা বাদ দিলাম। আমি আমার ছেলের দিকে এগিযে যেতে থাকলাম.................হঠাৎ ঘুম ভেঙ্গে গেল। আপি আমাকে ডাকছে। ঘুম জড়ানো চোখে ওর দিকে তাকাতেই বলল, ‘জানিস, এসবি ব্লগ হ্যাকড হয়েছে’

ওর কথা শুনে প্রচন্ড শকড পেলাম। জানি না, এটার সাথে আমার স্বপ্নের কোন মিল আছে কিনা!

কিছুদিন আগে আমার একটা পোস্ট মডারেটরা মুছে দেয়ায় খুব রাগই হচ্ছিল। ভাবলাম আর লিখবো না। আর ফিরবোও না এসবি ব্লগে। কিন্তু পারলাম না। হৃদয়ের টানে ফিরতেই হলো।

আজ আমার জন্মদিন।

প্ল্যান করেছিলাম, এসবি ব্লগ পরিবারের সাথে এই আনন্দের দিনটা ভাগাভাগি করে নেবো। কিন্তু নাহ!! হলো না কিছুই। আজকের পুরো দিনটিই মন খারাপের ভেতর দিয়ে কেটেছে।

এ কেমন দেশে বাস করছি আমরা, যেখানে মানুষের মত প্রকাশের স্বাধীনতাটুকুও কেড়ে নিতে উঠে পড়ে লেগেছে একটা চক্রান্ত!! অথচ সংবিধানের -৩৯(২)(ক)(খ)] নং অনুচ্ছেদে জনগণের বাক-স্বাধীনতার কথা উল্লেখ করা হয়েছে। এটা শুধুই কি কাগজে লিপিবদ্ধ করে রাখার জন্য?

আমরা কি এদেশের নাগরিক নই? এদেশের মাটিতে জন্মিনি? নাকি ভিনগ্রহ থেকে আমাদের আগমন? আর কতবার আমাদের চলার পথে, আমাদের স্বাধীন মতে বাঁধা দেবে ওরা?

এভাবে তো আর চলতে দেয়া যায় না। সব অত্যাচার-নিপীড়ন আমরা মুখ বুজে সহ্য করে নেবো এমনটা তো হতে পারে না।

খুব মিস করছি এসবি ব্লগকে। আমার ভার্চুয়াল জগৎটা কেবল ফেসবুকেই সীমাবদ্ধ ছিল। যখন এসবি’র স্বন্ধান পেলাম সাথে সাথে এর সাথে নিজেকে জড়িয়ে নিলাম। তারপর নিজের অজান্তেই কখন যেন এসবিকে ভালবেসে ফেলেছি। এসবি’র সমস্ত ব্লগারদের মনে হতো এক একজন জ্ঞানের পাহাড়। আমি কিছুই জানি না; আমি তাদের কাছ থেকে সব শিখে নেবো, এমন মনোভাব নিয়েই চলছিলাম।

কিন্তু হঠাৎ কি থেকে কি হয়ে গেল!!! খুব খারাপ লাগছে এখন। নিজেকে অপরাধীও মনে হচ্ছে কেন যেন। এসবি’র উপর রাগ না করলেও তো হতো!! কিন্তু, কখনোই আমি এসবি’র অমঙ্গল কামনা করিনি বরং এর মঙ্গল কামনাই ছিল সবার উধ্র্ধে।

আজ বড্ড অসহায় লাগছে, আগে কেন বলিনি Love You SB Blog

বিষয়: বিবিধ

১৭৮৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File